নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

বন্দরে ৩ ইট ভাটাকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:৩৪, ২৯ মার্চ ২০২৩

বন্দরে ৩ ইট ভাটাকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

নারায়ণগঞ্জের বন্দরে ৩টি ইট ভাটাকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়।


বুধবার (২৯ মার্চ) দুপুরে বন্দর উপজেলার কেওঢালা এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ইটের সঠিক পরিমাপ না থাকা, পরিমাপে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় উৎপাদনের অপরাধে মেসার্স সোনারগাঁও  টাটা ব্রিকসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩, ৪৫ ও ৪৮ ধারায় ১ লাখ ২০ হাজার টাকা,  মেসার্স মামা ভাগিনা ব্রিকস-১ কে ৪৩, ৩৫ ও ৪৮ ধারায় ২ লাখ টাকা ও মামা ভাগিনা ব্রিকস-২ কে ১ লাখ টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়। অভিযানের সময় র‌্যাব-১১’র একটি টিম ও নারায়ণগঞ্জ জেলা ক্যাবের প্রতিনিধি উপস্থিত ছিলেন ।


মো. সেলিমুজ্জামান জানান, বন্দর উপজেলার কেওঢালা এলাকায় কয়েকটি ইট ভাটা পরিদর্শন করা হয়। বিডিএস ২০৮:২০০৯ অনুযায়ী ইটের সঠিক পরিমাপ যথাক্রমে দৈর্ঘ্য ২৪ সেন্টিমিটার, প্রস্থ ১১.৫ সেন্টিমিটার, উচ্চতা ৭ সেন্টিমিটার হওয়ার কথা। কিন্তু পরিদর্শন কালে ইটের সঠিক পরিমাপ না থাকায় পরিমাপে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় উৎপাদননের অপরাধে ওই ৩টি ইট ভাটাকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়।