নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

বন্দরে যৌতুক না পেয়ে নববধূকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৯, ৪ জুলাই ২০২৩

বন্দরে যৌতুক না পেয়ে নববধূকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

বন্দরে ১ লাখ টাকা যৌতুক না পেয়ে নববধূ মাকসুদা আক্তার বৃষ্টি (১৮)কে নির্যাতনের ঘটনায় যৌতুক লোভী স্বামী মনা (২৮) কে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতকে মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে উক্ত মামলায় আদালতে প্রেরণ করেছে পুলিশ।

গত সোমবার (৩ জুলাই) রাতে বন্দর থানার হাজীপুর এলাকায় অভিযান চালিয়ে যৌতুক লোভী স্বামীকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও এলাকা ছেড়ে পালিয়েছে যৌতুক লোভী শ^াশুড়ী ও ভাসুর। গ্রেপ্তারকৃত যৌতুক লোভী স্বামী মনা উল্লেখিত এলাকার মৃত নূর ইসলাম মিয়ার ছেলে।

এর আগে গত রোববার (২ জুলাই) সন্ধ্যা বন্দর থানার হাজীপুর এলাকায় নববধূ নির্যাতনের ঘটনাটি ঘটে। এ ঘটনায় নির্যাতিত নববধূর খালা রুমা বেগম বাদী হয়ে যৌতুক লোভী স্বামী, শ^াশুড়ী ও ভাসুরকে আসামী করে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন। যার মামলা নং- ২(৭)২৩।

মামলার সূত্রে জানাগেছে, বাদিনী ভাগ্নি নববধূ মাকসুদা  আক্তার বৃষ্টি সাথে বন্দর থানার হাজীপুর এলাকার মৃত নূর ইসলাম মিয়ার ছেলে মনা মিয়ার সাথে ইসলামী শরিয়ত মোতাবেক বিয়ে হয়। বিয়ের কিছু দিন না যেতেই স্বামী মনা মিয়া ও তার ভাই রাজীব ও তাদের মা সানু বেগম নববধূর নিকট ১ লাখ টাকা যৌতুক দাবি করে।

এর ধারাবাহিকতায় গত রোববার (২ জুলাই) সন্ধ্যা ৭টায় পাষান্ড যৌতুক লোভী শ^াশুড়ী সানু বেগমের কুপরামর্শে যৌতুক লোভী স্বামী মনা মিয়া ও তার ভাই রাজীব নববধূর নিকট আবারও ১ লাখ টাকা যৌতুক দাবি করে।

ওই সময় নববধূ যৌতুক দিতে পারবেনা বলে জানালে ওই সময় উল্লেখিত যৌতুক লোভী পরিবার ক্ষিপ্ত হয়ে নববধূ মাকসুদা আক্তার বৃষ্টিকে বেদম ভাবে পিটিয়ে জখম করে। পরে আহতের চিৎকারে শব্দ পেয়ে আশেপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে আহত নববধূকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করে।