নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৬ মে ২০২৪

রূপগঞ্জকে ভূমি-গৃহহীন মুক্ত ঘোষণা করল প্রধানমন্ত্রী 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৩২, ৯ আগস্ট ২০২৩

রূপগঞ্জকে ভূমি-গৃহহীন মুক্ত ঘোষণা করল প্রধানমন্ত্রী 

সারা দেশের ন্যায় রূপগঞ্জ উপজেলাও ভূমি-গৃহহীন ঘোষণা করা হয়েছে। বুধবার  (৯ আগস্ট) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জসহ দেশের ১২টি জেলা ও ১২৩টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন।


 প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে  ভিডিও কনফারেন্সে চতুর্থ দফায় আরও  ২২ হাজার ১০১টিভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ বিনা মূল্যে ঘর হস্তান্তর অনুষ্ঠান থেকে তিনি এ ঘোষণা দেন।  

 

আশ্রয়ণ-২ প্রকল্পে  রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া দড়িকান্দি- ২০টি, মুড়াপাড়া নগর- ৬টি, কাঞ্চন পৌরসভার বিরাবে খালপাড়-২৭৫টি, গোলাকান্দাইল ইউনিয়নের আধুরিয়া- ৪৫টি, দাউদপুর ইউনিয়নের খৈসাইর-৮টি ও হাটাবো- ২৯টি, ভোলাবো ইউনিয়নের নয়াবাজার-৬টি, তারাবো পৌরসভার মাশাবো-১৫টি ও রূপগঞ্জ ইউনিয়নে মুশুরীতে-১১টিসহ ৪১৫ টি পরিবারের মাঝে জমিসহ বিনা মূল্যে ঘর হস্তান্তর করা হয়েছে। 


ভূমি-গৃহহীন ঘোষণা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্ত ছিলেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল হাসান, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি কামরুল হাসান মারুফসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।