নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

কাঁচপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৭১৩ : গ্রেপ্তার ৯

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০১, ২১ আগস্ট ২০২৩

কাঁচপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৭১৩ : গ্রেপ্তার ৯

সোনারগাঁয়ের কাঁচপুরে বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় মামলায় সোনারগাঁ থানায় বিএনপির ১১৩জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০০জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।


সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আহমেদ মধ্যরাতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সোমবার (২১ আগস্ট) দুপুরে সোনারগাঁ থানার পরিদর্শক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ মামলার সত্যতা নিশ্চিত করেছেন। মামলা নং ৩১(৮)২৩।


তিনি বলেন, গত ১৯আগষ্ট  সোনারগাঁয়ের কাঁচপুরে বিএনপির পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা প্রদান এবং ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির ১১৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আর ৬০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। এই মামলা ৯ জন আসামিকে গ্রেফতার করে ৭দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো প্রেরণ করা হয়েছে।


মামলা আসামি হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, সোনারগাঁ উপজেলা বিএনপি'র সিনিয়র সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর, সোনারগাঁও উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব, জেলা  স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহাবুব রহমান, সোনারগাঁ পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব কমিশনার, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সোনারগাঁ উপজেলা বিএনপি'র প্রচার সম্পাদক পিএস সেলিম হোসেন দিপু, বন্দর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সম্রাট হাসান সুজনসহ ১১৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।


এদিকে বিকেলে গ্রেপ্তারকৃত আসামিদের নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়সার আলমের আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন করে আসামিদের  আদালত হাজির করা হয়।


আদালতে শুনানি শেষে  ১নং আসামি গাজী সুরুজ মিয়ার একদিনের রিমান্ড ও জামপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মেম্বারের একদিনের জেলগেটে জিজ্ঞাসাবাদ এবং বাকি ৭ জনের রিমান্ড নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।


গ্রেফতারকৃত আসামিরা হলেন- গাজী সুরুজ, ইব্রাহীম, মো. সুমন, মো. আয়নাল, মো. রুহুল আমিন, সাজ্জাদ হোসেন, মাহবুব, মো. পিন্টু, মো. পারভেজ।


নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক ওসি মো. আসাদুজ্জামান আসাদ এর সত্যতা নিশ্চিত করেছেন।


উল্লেখ্য, গত শনিবার (১৯ আগষ্ট) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে বিএনপির পদযাত্রায় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

 

এসময় বিক্ষুব্ধ বিএনপির নেতা-কর্মীরা কয়েকটি গাড়ী ভাঙ্গুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এসময় লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। সংঘর্ষে ১৭ জন গুলিবিদ্ধসহ অন্তত ৪০ জন আহত হয়।