নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪

ফতুল্লায় মাদক নিরাময় ও পূর্ণ নির্বাসন কেন্দ্রে চিকিৎসার নামে নির্যাতন (ভিডিও)

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২৭, ৪ সেপ্টেম্বর ২০২৩

ফতুল্লার পাগলার নন্দলালপুরে অবস্থিত চাদের আলো নামের একটি মাদক নিরাময় ও পূর্ণ নির্বাসন কেন্দ্রে আবদ্ধ কক্ষে শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে চিকিৎসা কার্যক্রম চলছে।

 

শারিরীক ভাবে নির্যাতনের একটি ভিডিও তে দেখা কেন্দ্রটির পরিচালক আক্তারুজ্জামান পাটোয়ারী  চিকিৎসা নিতে আসা কয়েকজনকে পিটিয়ে আহত করেছে। 


পাশাপাশি দেখা যায় আরেকজন কে রোগিদের বেডে শুইয়ে হাত- পা চেপে ধরে বেদড়ক পেটাচ্ছে। এ সময় ছেলেটি আল্লাহ আল্লাহ বলে চিৎকার করতে শুনা যায়।

অপরদিকে সাদা গেঞ্জি ও লুঙ্গি পরিহিত কেন্দ্রটির মালিক আক্তারুজ্জামান পাটোয়ারী কে মারতে এবং গালাগাল করতে দেখা যায়। তবে ছেলেটির চিৎকারের শব্দ যাতে বাইরে শুনতে না পাওয়া যায় সেজন্য উচ্চ শব্দে গান বাজানো হচ্ছিলো। 

 

এবিষয়ে আক্তারুজ্জামান পাটোয়ারী বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগটি সত্য নয়। ভিডিওটি পুরুনো। এখানে নির্যাতন করে কোনো চিকিৎসা করা হয়না। ভিডিওতে দেখা নির্যাতনের শিকার ছেলেটি পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলো। তাই তাকে ধেে এসে একজন অভিবাবকের মতো শাসন করেছি।   


মাদক চিকিৎসার নামে শারিরীক নির্যাতনের কোন নিয়ম রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে নারায়নগঞ্জ জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মামুন জানান, মাদকাসক্ত কোন প্যাসেন্ট কে মারধর করার কোন নিয়ম বা সুযোগ নেই মাদকাসক্ত নিরাময় কেন্দ্র গুলোতে। 


যদি কোন মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে এ রকম কোন ঘটনা ঘটে থাকে এবং প্রমাণিত হয় তাহলে ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।