নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৮ মে ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুরে মোবাইল ছিনতাইকারীদের দৌরাত্ম্য বৃদ্ধি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:২৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুরে মোবাইল ছিনতাইকারীদের দৌরাত্ম্য বৃদ্ধি

ঢাকা-চট্ট্রগাম মহাসড়কের সোনারগাঁয়ে কাঁচপুর বাসষ্ট্যান্ড এলাকায় সাম্প্রতিক সময়ে মোবাইল ছিনতাইকারীদের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে।

বিশেষ করে সন্ধ্যা নামার পর থেকে এসব ছিনতাইকারীরা আরো বেশী বেপরোয়া হয়ে উঠে বলে ভুক্তভোগীরা জানান।

তাদের মতে এখানে আসলেই মোবাইল ছিনতাই হওয়ার আতংক বিরাজ করে মনে। আবার অনেক সময় এ ছিনতাইকারীরা মারধর ও ছুরিকাঘাত করে সবকিছুও কেড়ে নিয়ে যায়। 

এদিকে ভুক্তভোগীদের অনেকেই দেশের বিভিন্ন অঞ্চলের বাসিন্দা হওয়ায় তারা পুলিশের কাছে অভিযোগ না করে তাদের গন্তব্যে চলে যান।

এতে অধরাই থেকে যায় অপরাধী। আইনশৃংখলা বাহিনীর কাছে অধিকাংশ ঘটনা অজানা থেকে যাওয়ায় কাঁচপুর বাসস্ট্যান্ড ছিনতাইতারীদের হটস্পট জোনে পরিণত হয়েছে। 

যাত্রী সাধারণ ছাড়াও পরিবহন ও পোশাক শ্রমিক, ব্যবসায়ী, চাকুরিজীবি, সাংবাদিক এমনকি আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও রক্ষা পাচ্ছেনা ছিনতাইকারীদের কবল থেকে। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চল হওয়ার কারনে এই এলাকায় বহীরাগত লোকের বসবাস সব চেয়ে বেশী। সে কারনে চোর, ছিনতাইকারী, পকেটমার সহ ঝগড়া বিবাদ, মারামারী-ঝগড়াঝাটির মতো ব্যাপার গুলো নিত্য নৈমিত্ত্বিক ঘটনায় পরিনত হয়েছে। 

তারই ধারাবাহিকতায় সাম্প্রতিক সময়ে কাঁচপুর বাস স্ট্যান্ড এলাকায় মোবাইল ছিনতাইয়ের ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে।

ঢাকা-চট্রগ্রাম মহা-সড়কের সোনারগাঁ উপজেলার কাঁচপুর ব্রীজের পূর্বপার্শের ঢালে গাড়ী থেকে যাত্রী ওঠা-নামার সময় সড়কের দুই পাশে ওৎ পেতে থাকা ছিনতাইকারীরা যাত্রীবাহী বাসের জানালার পাশে বসে মোবাইল দেখতে থাকা যাত্রীদের মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। 

এদিকে মহা-সড়কের কাঁচপুর ব্রীজের একমুখী রাস্তার সরু ঢালে লোকাল বাস সহ দুরপাল্লার বাসের যাত্রী ওঠানো-নামানোর কারনে ব্রীজের ঢালে সবসময় যানজট লেগেই থাকে। আর এই সুযোগটি কাজে লাগিয়ে ছিনতাইকারীরা যাত্রীদের মোবাইল সেট চোখের নিমিষেই ছো মেরে নিয়ে যায়।

সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের সেনপাড়া গ্রামের বাসিন্ধা মাসুদা ক্রন্দনরত অবস্থায় জানান, গতকাল সন্ধ্যায় দোয়েল পরিবহনের একটি বাসে চড়ে ঢাকার গুলিস্থান থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া-চৌরাস্তা এলাকায় যাওয়ার সময় ছিনতাইকারীরা তার মোবাইল সেট ছিনতাই করে নিয়ে যায়।

তিনি বলেন, বাসটি কাঁচপুর ব্রীজের পূর্ব ঢালে যাত্রী নামানোর জন্য থামালে মুহুর্তের মধ্যে দুইজন ছিনতাইকারী বাসের জানালা দিয়ে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে।

রুপায়ন গ্রুপে কর্মরত সোনারগাঁও পৌরসভার দিঘীরপাড় এলাকার আরিফুজ্জামান জানান, কয়েকদিন পূর্বে যাত্রীবাহী বাসে যাওয়ার সময় সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা থেকে তার মোবাইল সেটটি ছিনতাইকারীরা ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি সাধারণ ডায়রি করা হলেও আর কোন সুরাহা হয়নি। জিডি নং- ৯২৯। 

মোবাইল ছিনতাইয়ের ঘটনায় স্থানীয়রা জানায়, ইদানিং কালে কাঁচপুর ব্রীজের ঢাল সহ সোনারগাঁ এলাকার ঢাকা-চট্রগ্রাম মহা-সড়কের বিভিন্ন পয়েন্টে মোবাইল ছিনতাইয়ের ঘটনা মারাত্বক আকারে বৃদ্ধি পেয়েছে। ভুক্তোভুগীরা মামলা করার পরও পুলিশ কোন ভূমিকা না রাখার কারনে ছিনতাইকারীরা দিন দিন আরো বেপরোয়া হয়ে পরেছে।

এ ব্যাপারে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান জানান, মহাসড়কের অপরাধ নিয়ন্ত্রনে আমরা নানামুখী পদক্ষেপ গ্রহণ করে কাজ শুরু করেছি। মহাসড়কের ৩ কিলো মিটার তিন টহল  টিমের পাশাপাশি মোটরসাইকেল টিম নিয়োজিত করেছি। 

তারা রাতের বেলায় সড়ক মহাসড়কে টহল দিচ্ছে। আমরা যে কোন অপরাধ প্রতিরোধে সোচ্চার রয়েছি। যদি কোন অপরাধ কর্মকান্ড আমাদের নজরে আসে তাহলে আমরা সংঙ্গে সংঙ্গে ব্যবস্থা নিয়ে থাকি।