নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

বন্দরে বিদ্যালয়ের দেয়াল ভেঙ্গে ভবন নির্মানের অভিযোগ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৫১, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

বন্দরে বিদ্যালয়ের দেয়াল ভেঙ্গে ভবন নির্মানের অভিযোগ 

বন্দরে সিকদার আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল ভেঙ্গে দ্বিতল ভবন নির্মানের গুরুত্বর অভিযোগ পাওয়া গেছে  জাপা নেতা আবুল খায়েরের বিরুদ্ধে।

উল্লেখিত প্রতিষ্ঠানের একাধিক অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে  গত (২৫ ফেব্রুয়ারি) রোববার সরজমিনে ঘটনাস্হলে এসে স্কুলের বাউন্ডারি দেয়াল ভেঙ্গে বহুতল ভবন নির্মানের বিষয়টি পরলক্ষিত হয়।

সরজমিন ঘুরে দেখা গেছে, বিদ্যালয়ের দক্ষিণ পাশের বাউন্ডারি দেয়াল ভাঙ্গা। সেখানে কতিপয় জাপা নেতা আবুল খায়ের  নিয়মনীতি উপেক্ষা করে পেশিশক্তি ব্যবহারের মাধ্যমে  বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল ভেঙ্গে  সেখানে বহুতল ভবন নির্মান করেছে। সে সাথে বাউন্ডারি দেয়ালের ইটগুলো খুলে নিয়ে গেছে তার লোকজন।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানিয়েছে, বন্দর শাহী মসজিদ এলাকার মৃত আব্দুল সালাম সরকারের ছেলে আবু জাহেরের চেয়ারম্যান মৃত্যুবরণের পর তার স্ত্রী বেগম রিনা জাহের উল্লেখিত  স্কুল পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছে।

এ সুবাদে প্রয়াত জাপানেতা আবুল জাহের চেয়ারম্যানের ভাই আবুল খায়ের ক্ষমতার অপব্যবহার করে স্কুলের  ভান্ডারি দেয়াল ভেঙ্গে সিমানা ঘেঁষে  অবৈধভাবে বিল্ডিং নির্মান করে।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এ ব্যাপারে অভিযুক্ত  স্কুলের জায়গা দখলকারি  জাপানেতা আবুল খায়রের সাথে আলাপ কালে তিনি জানান, আমি স্কুলের জায়গা দখল করিনি।

বরং আমার ভাই আবু জাহের চেয়ারম্যান বিদ্যালয়ে সভাপতি থাকা অবস্থায় আমার জায়গা উপরে স্কুলের বাউন্ডারি দেয়াল নির্মান করেছে। আমি কেন স্কুলের জায়গা দখল করে বহুতল ভবন নির্মান করব।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী সাথে আলাপ কালে তিনি জানান, ভাই আমি শারীরিক ভাবে অসুস্থ।  আমার কথা বলতে কষ্ট হচ্ছে। অনেক কষ্ট করে ফোনটি রিসিভ করেছি। এ ব্যাপারে আরেক দিন কথা হবে।

সিকদার আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়ে গভর্নিং বডি সভাপতি রিনা জাহের সাথে আলাপ কালে তিনি জানান, কিছু লোক বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে।

যে ভাঙ্গেছে সে  পুনরায় দেয়াল  নির্মান করে দিবে। এসএসসি পরিক্ষা থাকার কারনে দেয়াল নির্মান কাজ সম্ভব হচ্ছে না। 
 

সম্পর্কিত বিষয়: