নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২০ অক্টোবর ২০২১

বন্দরে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন  

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:০০, ২৮ সেপ্টেম্বর ২০২১

বন্দরে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন  

বন্দরে খেলার মাঠ ও নদী তট সংলগ্ন মনোরম প্রকৃতি রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ে৮ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২৫ নং ওয়ার্ড বন্দরের চৌরাপাড়া বিআইডব্লিউটিসি’র মাঠে এ কর্মসুচি পালন করেন চৌরাপাড়া এলাকাবাসী।

 

মানববন্ধনে বক্তারা বলেন, শীতলক্ষ্যা নদী বিধৌত চৌরাপাড়া  এলাকাটি মনোরম প্রাকৃতিক সৌন্দর্যবেষ্ঠিত একটি জনবহুল এলাকা। এই এলাকার ছেলেরা ফুটবল, ভলিবলসহ বিভিন্ন খেলাধুলায় জাতীয় পর্যায়ে অবদান রাখছে। কিন্তু   খেলাধূলা চর্চার  জন্য এখানে কোন মাঠ নেই।

 

নদী তীরের বিআইডব্লিউটিসির ভাসমান ডকইয়ার্ডের মাঠটি  খেলাধূলা চর্চার একমাত্র ভরসা। সুপ্রাচীনকাল থেকে এলাকার মানুষ এই মাঠে খেলাধূলাসহ নানা অনুষ্ঠানাদির আয়োজন করে আসছেন।  

 

একমা নামে ভাসমানের ডকইয়ার্ডের একটি ওয়ার্কশপ থাকা সত্ত্বেও বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ মাঠটিতে আরেকটি ওয়ার্কশপ  নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। ওয়ার্কশপ করা হলে ধ্বংস হবে খেলার মাঠ। যুব সমাজ ও মানুষ বাঁচাতে খেলার মাঠ এবং মনোরম প্রকৃতি রক্ষার দাবি জানান বক্তারা।

 

শিক্ষাবিদ ও সমাজ সেবক শহীদুল্লাহ মাস্টার, অ্যাডভোকেট আল আমিন, এসএম হুমায়ুন কবিরসহ অন্যান্যরা এ সময় বক্তব্য রাখেন। শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।