নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে চুরির মালামাল ভাগবাটোয়ারা নিয়ে যুবক গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:১৩, ১২ অক্টোবর ২০২১

সিদ্ধিরগঞ্জে চুরির মালামাল ভাগবাটোয়ারা নিয়ে যুবক  গুলিবিদ্ধ

বামে আহত নুর নবী ডানে অভিযুক্ত সাহেব আলী

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চুরির মালামালের ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে গুলিতে মোঃ নুর নবী (২৫) নামে এক যুবক আহত হয়েছে। সোমবার (১১ অক্টোবর) রাত আটটার দিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) ৪ নং ওয়ার্ডের আটিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। 


এলাকাবাসী জানায়, আটিগ্রাম এালাকায় রাত ৮ টার দিকে চোর চক্রের সদস্য সাহেব আলীর সাথে ভাগবাটোয়ারা নিয়ে নুর নবীর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে নুর নবী সাহেব আলীকে দা দিয়ে আঘাত করে। এসময় সাহেব আলী তার নিকট থাকা অস্ত্র দিয়ে নুর নবীকে গুলি করে পালিয়ে যায়। পরে তাঁকে উদ্ধার করে স্থানীয় সুগন্ধা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রাত ১০টার দিকে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 


পুলিশের দাবি, বন্ধকৃত মনোয়ারা জুট মিলস থেকে একটি চক্র দীর্ঘ দিন যাবত মালামাল চুরি করে আসছিল। গত ১৩ সেপ্টেম্বর রাতে ঐ মিলসের মালামাল চুরির সময় পুলিশের উপর হামলা চালায় সংঘবদ্ধ চোর চক্র। পুলিশের উপর হামলার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। ঐ মামলায় গুলিবিদ্ধ সাহেব আলী ও নুর নবী পলাতক আসামী।

 

চুরির ভাগবাটোয়ারা নিয়ে অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে এ গুলির ঘটনা ঘটেছে বলে জানান সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান। সে সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত পেট্রোল বোমাসহ আব্দুল হান্নান নামের একজনকে গ্রেফতার করে।

 

গ্রেফতারকৃত হান্নানের দেওয়া তথ্যমতে পরবর্তীতে ওই জুটমিলের পাশ থেকে জুয়েল ও কবির নামে দুই দুষ্কৃতকারীকে আটক করে। সে সময় পুলিশ জুয়েলকে গ্রেফতার করলেও ছেড়ে দেয় কবিরকে। কবির সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক তাজিম বাবুর চাচাতো শ্যালক। তাজিম বাবুর তদবীরে পুলিশ কবিরকে ছেড়ে দেয় বলে এলাকাবাসী জানায়। 


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল্লাহ খান বলেন, গুলিবিদ্ধ নুরনবীর সঙ্গে তাঁর কথা হয়েছে। তাঁকে পাইপগান দিয়ে একটি গুলি করেছে।


এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান পিপিএম জানান, গুলির ঘটনায় একজন আহত হয়েছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। চুরির ভাগবাটোয়ারা নিয়ে অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে এ গুলির ঘটনা ঘটেছে বলে শুনেছেন তিনি।

 

তবে ঘটনায় এ রিপোর্ট লেখা (দুপুর সোয়া ১টা) পর্যন্ত থানায় কেউ কোন অভিযোগ করেননি বলে জানান তিনি। 


এদিকে আহত যুবকের খালু আবদুর রহমান জানান, কিভাবে সে গুলিবিদ্ধ হল তা আমার জানা নেই। জ্ঞান ফিরলে বিষয়টা জানা যাবে। 


আটিগ্রাম এলাকার বাসিন্দা ফারুক হোসেন জানান, গুলির শব্দ শুনে তিনি ঘটনাস্থলে যান। পরে আশেপাশের লোকজনদের সাথে কথা বলে জানতে পারেন চুরির মালামালের ভাগবাটোয়ারা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়েছিলো। 

সম্পর্কিত বিষয়: