নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

১৫০০ তম রক্তদান পূর্ণ করলো রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:৪০, ২৯ নভেম্বর ২০২২

১৫০০ তম রক্তদান পূর্ণ করলো রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটি

বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে প্রতিবছর প্রায় সাড়ে ৯ লাখ ব্যাগ রক্ত লাগে। এর কেবল ৩০ শতাংশ আসে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে। আর এই সেচ্ছাসেবকদের একটা মূল উৎস হচ্ছে বিভিন্ন অনলাইন সেচ্ছাসেবী সংগঠন। ঠিক এমনই এক অনলাইন সংগঠন হচ্ছে রক্তিম ব্লাড ডোনারস কমিউনিটি।


রক্তিম ব্লাড ডোনার সোসাইটি" যা ২০২০ সালের ৩রা জুলাই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে যাত্রা শুরু করে। এই সংগঠনটি সোমবার (২৮ নভেম্বর) ১৫০০ তম ডোনার পূর্ণ করলো। প্রায় ৩ হাজারের বেশি স্বেচ্ছাসেবী সদস্য এই সংগঠনের সঙ্গে পরোক্ষভাবে কাজ করে যাচ্ছেন।


এ বিষয়ে সংগঠনটির স্বেচ্ছাসেবী সদস্য মুকতাদির হোসাইন হৃদয় বলেন, হাজারো রোগীর রক্তের যোগান দেওয়ার কাজটি একেবারে সহজ ছিলো না আমাদের জন্য। স্বাভাবিকভাবেই দেশে রক্তদাতার অভাব, তার উপর ছিলো মহামারী করোনার জন্য দফায় দফায় লকডাউন।

 

এটি সংগঠনটির জন্য একটি বড় অর্জন বলে মনে করেন তিনি। তিনি আরও বলেন সংগঠন প্রতিষ্ঠার পর থেকে রক্তদাতা খুঁজে দেওয়া এবং মানবতার সেবা করাটাকেই অধিক গুরুত্ব দিয়েছি।  


উল্লেখ্য, রক্তদান ছাড়াও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, করোনা মহামারীতে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, ঈদ উপহার বিতরণ, বৃক্ষরোপনসহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে সংগঠনটি।
 

সম্পর্কিত বিষয়: