নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

পুলিশী বাধা উপেক্ষা করে শহরে বিএনপির কালো পতাকা মিছিল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৩০, ৩০ জানুয়ারি ২০২৪

পুলিশী বাধা উপেক্ষা করে শহরে বিএনপির কালো পতাকা মিছিল

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ শহরে সদর থানা বিএনপির উদ্যোগে আয়োজিত কালো পতাকা মিছিলে বাঁধা দিয়েছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল তিনটায় কর্মসূচির জন্যে পূর্ব নির্ধারিত স্থান নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীদের দাড়াতেই দেয়নি সদর থানা পুলিশ।

পরে পুলিশের বাঁধা উপেক্ষা করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পাশে প্যারাডাইস ভবনের সামনে কর্মসূচি পালন করেন সদর থানা বিএনপির নেতৃবৃন্দ। এখানে সংক্ষিপ্ত সমাবেশে শেষ করে একটি কালো পতাকা মিছিল নিয়ে তারা গলাচিপা এলাকায় গিয়ে শেষ করেন।

সরেজমিনে দেখা গেছে, পূর্ব নির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সদর থানা বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে চাইলে নারায়ণগঞ্জ সদও মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেনের নেতৃত্বে পুলিশ বাঁধা দিয়ে সেখান থেকে সবাইকে সরিয়ে দেন।


এ সময় বিপুল সংখ্যক পুলিশ সদস্য প্রেসক্লাবের সামনে অবস্থান নেন। বিকেল তিনটার দিকে প্রেসক্লাবের সামনে আসেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। তখন তারা ওসি শাহাদাতের সাথে কথা বলেন এবং কি সমস্যা জানতে চান।


তখন পুলিশের পক্ষ থেকে জানানো হয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের অনুমতি নেই। কর্মসূচি করতে হলে অনুমতি নিয়ে করতে হবে। একপর্যায়ে পুলিশ ব্যানার কেড়ে নেয়। তখন নেতাকর্মীরা নিয়ে পুলিশের বাঁধা উপেক্ষা করেই প্রেসক্লাবের পাশে কর্মসূচি পালন করেন।
নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধানের সঞ্চালনায় কালো পতাকা মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান।