নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

নানা আয়োজনে পৌর পিতা চুনকাকে স্মরণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৭:৫৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

নানা আয়োজনে পৌর পিতা চুনকাকে স্মরণ

নারায়ণগঞ্জ জেলা ও শহর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত পৌর পিতা আলী আহাম্মদ চুনকার ৪০তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনের মধ্য দিয়ে শ্রদ্ধার সাথে তাঁকে স্মরণ করেছে নারায়ণগঞ্জবাসী।

তিনি ছিলেন স্বাধীনতার পর নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম ও পরপর দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। রবিবার (২৫ ফেব্রুয়ারি) প্রয়াত এই জননেতাকে স্মরণে ছিল জেলা জুড়ে নানা আয়োজন।

সকালে মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহরের আলী আহাম্মদ চুনকা ফাউন্ডেশনের উদ্যোগে প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় শহরের আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তনের সামনে থেকে প্রভাত ফেরি বের হয়।

শহরের বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিন করে মাসদাইর কবরস্থানে আলী আহাম্মদ চুনকার মাজারে গিয়ে প্রভাত ফেরিটি শেষ হয়। এর কিছুক্ষণ পর পৌরপিতা আলী আহাম্মদ চুনকা কবরে শ্রদ্ধা নিবেদন করেন নাসিক মেয়র ও তার বড় কন্যা ডা. সেলিনা হায়াৎ আইভী।

শ্রদ্ধা নিবেদন করেন দুই ছেলে ও অন্যান্য আত্মীয়স্বজন।  আওয়ামীলীগ, যুবলীগ, বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলী আহাম্মদ চুনকার মাজারে শ্রদ্ধা নিবেদন করা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

কবর জিয়রত ও দোয়া শেষে আলী আহাম্মদ চুনকার বাসভবন খানকায়ে দারুল ইস্কে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এছাড়া প্লে-পেন ইন্টারন্যাশনাল স্কুল, হোসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া মাদরাসা, শিশুবাগ ও আলী আহম্মদচুনকা বালিকা বিদ্যালয়, কাদেরিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদরাসায় বিশেষ দোয়ার আয়োজন ছিল। 

তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। প্রয়াত এই জননেতার আত্মার মাগফেরাত কামনায় তাঁর জ্যেষ্ঠ কন্যা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের টানা তিনবার নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।