নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

আমার যতটুকু করার দরকার আমি করব : মেয়র আইভী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০৭, ৭ জুলাই ২০২৪

আমার যতটুকু করার দরকার আমি করব : মেয়র আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমাদের দেশ অসাম্প্রদায়িক দেশ, যেটি জাতির পিতা বঙ্গবন্ধু শুরু করে গিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা, আমাদের প্রধানমন্ত্রীও কাজ করে যাচ্ছেন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে।

আমিও সেটিই বলবো, আমি সকলের জন্য। আমাকে আপনারা সুযোগ দিয়েছেন আমি সকলের জন্য কাজ করার চেষ্টা করছি। আমার যতটুকু করার দরকার আমি করব। আমি ওই চেয়ারে বসে দল মতের ঊর্ধে উঠে সবার জন্য কাজ করবো। 

আমরা কেউ হিন্দু, কেউ মুসলিম। কিন্তু রক্ত সবার এক। মানুষ এক সৃষ্টিকর্তারই সৃষ্টি। আমরা একেকজন একেক নামে ডাকি তাকে। কেউ আল্লাহ, কেউ ভগবান ডাকে। সুতরাং মানুষে মানুষে যাতে ভেদাভেদ না থাকে। আমরা সাধারণ মানুষ যারা আছি তারাই একমাত্র ধর্ম, জাত এসব নিয়ে কথা বলি। যারা মহামানব ছিলেন তাদের কাছে মানবধর্মই বড় ধর্ম ছিল। এবং প্রত্যেকটি রাষ্ট্রীয় কাঠামো সেই কথাই বলে যে, সবকিছু মানুষের জন্য।

রবিবার (৭ জুলাই) বিকেলে নগরীর লক্ষী নারায়ণ আখরা মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি।

এ সময় মেয়র আইভী আরও বলেন, মানুষের ওপর ভালবাসার আর কিছু নেই। মানুষের মর্যাদা মানুষের কাছে বিশাল। রক্ত সকলের এক। মানুষ একজনেরই সৃষ্টি, সেটা সৃষ্টিকর্তা। আমরা নানান জনে তাকে নানান নামে ডাকি। সুতরাং মানুষে মানুষে যেন ভেদাভেদ না থাকে।

তিনি বলেন, সৃষ্টিকর্তা নিজেও জাত-ধর্ম দেখেন না। তিনি আমাদের সকলকে ভালোবাসেন, তাই আমাদেরও উচিত মানুষ মানুষের মধ্যে ভালোবাসা তৈরি করা। আমাদের বিচার হবে কর্মের, কোনো ধর্মের না। তাই মানুষ হয়ে মানুষকে ভালোবাসুন।
এই সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুদ, শিল্পপতি অমল কুমার পোদ্দার (সিআইপি), জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আদিনাথ বসু, নাসিক কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, মনিরুজ্জামান মনির প্রমুখ।