নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ ডিসেম্বর ২০২১

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন : ২১নং ওয়ার্ডে প্রচার প্রচারণায় তৎপর ৪ পদপ্রার্থী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:৪৪, ২৪ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন : ২১নং ওয়ার্ডে প্রচার প্রচারণায় তৎপর ৪ পদপ্রার্থী

 নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন যতই ঘনিয়ে আসছে সাধারন ভোটারদের মাঝে ততই নির্বাচনী আমেজ উদ্দিপনা বৃদ্ধি পাচ্ছে। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বর মাসের শেষদিকে তফসিল ও জানুয়ারীর প্রথম দিকেই নির্বাচন সম্পন্ন হতে যাচ্ছে।

 

এই নির্বাচনকে ঘিরে এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডে দুই বারের কাউন্সিলর হান্নান সরকার ছাড়াও প্রতিদ্বন্দীতা করার গুঞ্জন রয়েছে যথাক্রমে নারায়ণগঞ্জ জেলা জাতীয়পার্টির সাবেক যুগ্ম সম্পাদক আজিজুল হক আজিজ,আদম ব্যবসায়ী মোঃ রমজান,২১নং ওয়ার্ড আ’লীগ নেতা দাবীদার মনিরুজ্জামান খোকন। 


তারা নির্বাচনকে সামনে রেখে পোষ্টার-ফেস্টুন সাটিয়ে ওয়ার্ডবাসীদের সালাম আদাব দিচ্ছে। কোন কোন প্রার্থীকে দেখা গেছে প্রতি শুক্রবার জুম্মার নামাজের পূর্বে ২১নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার স্থানীয় মসজিদগুলিতে গিয়ে দোয়া প্রার্থনা করছেন। 


এদিকে নাসিক ২১নং ওয়ার্ডের বর্তমান দুই বারের কাউন্সিলর হান্নান সরকারকে তেমনভাবে প্রচারনায় না নামলেও বিভিন্ন এলাকায় খেলাধুলার অনুষ্ঠান,সামাজিক অনুষ্ঠানসহ সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ণ কাজের জন্য তিনি সব সময়ই ফোকাসে থাকেন। মাঝে মাঝে নাসিকের রাস্তাঘাট সংস্কার,মশক নিধন কার্য্যক্রম,কোভিট প্রতিশেধক টিকা কর্মসূচিতে তিনি ফেসবুকে লাইভ করে থাকেন। 


আসন্ন সিটি নির্বাচনে ২১নং ওয়ার্ড বাসীর হৃদয়ে শক্ত অবস্থান গড়ে তুলেছেন তিনি। ওয়ার্ডবাসীর সাথে তিনি সব সময়ই সাদামাটা ভাবে চলাচল করে থাকেন। অর্থনৈতিকভাবেও কাউন্সিলর হান্নান সরকার অন্যান্য প্রার্থীদের তুলনায় অনেকটাই স্বাবলম্বী। এখনও পর্যন্ত অত্র ওয়ার্ডে হান্নান সরকারের বিপরীতে কোন শক্ত ক্যান্ডিডেট তৈরী হয়নি বলে গুঞ্জন রয়েছে সাধারন ভোটারদের মূখে মূখে।


অপরদিকে নাসিক ২১নং ওয়ার্ডে নতুনমূখ নারায়ণগঞ্জ জেলা জাতীয়পার্টির সাবেক যুগ্ম সম্পাদক আজিজুল হক আজিজ প্রতিদ্বন্দীতা করতে যাচ্ছেন। যদিও তিনি গত ২০১৬ সালে অনুষ্ঠিতব্য কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেলোয়ার প্রধানের বিপরীতে বিপুল ভোটে পরাজিত হয়েছেন।

 

কিন্তু নির্বাচনের নেশা তার পিছু ছাড়েনি। এবারো তিনি কলাগাছিয়া ইউনিয়ন থেকে ভোট কর্তন করে ২১নং ওয়ার্ডে পরিবর্তন করে কাউন্সিলর প্রার্থী হবেন বলে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। 


বন্দর শাহীমসজিদ এলাকার সন্তান ও জেলা জাতীয়পার্টির আহ্বায়ক তথা উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানুর ভাতিজা মোঃ রমজান মিয়া ২১নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতা করবেন বলে অনেক দিন ধরেই পোষ্টার-লিফলেট বিলি করে প্রচার প্রচারনা করছেন।

 

তিনি পেশায় একজন আদম ব্যবসায়ী।  জনপ্রতিনিধি হওয়ার জন্য সে গোপনে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। তবে তিনি প্রচারবিমূখ একজন ব্যাক্তি। প্রচারনা তিনি পছন্দ করেন না। তাই তিনি গোপনে মানুষের উপকার করেন বলে তার সমর্থকরা বলে থাকেন।


২১নং ওয়ার্ড আ’লীগ নেতা দাবীদার মনিরুজ্জামান খোকন অত্র ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হওয়ার জন্য প্রচারনা করে যাচ্ছে। তিনি মহানগর আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. খোকন সাহার আস্থ্যাভাজন হিসেবে পরিচিত। মূলত তিনি কলাগাছিয়া ইউনিয়নের মুকফুলদী এলাকার সন্তান।

 

তবে বেশ কয়েকবছর আগে তিনি বন্দর ২১নং ওয়ার্ডস্থ রুপালী আবাসিক এলাকায় বাড়ি করে বসবাস করছেন। কিন্তু তিনি অত্র ওয়ার্ডে ভোটার পরিবর্তন করেননি। তফসিল ঘোষনার আগেই তিনি ভোটার পরিবর্তন করবেন বলে জানা গেছে। তিনি গনমাধ্যমের এক প্রশ্নে জানান, দলীয় নেতাদের সম্মতীতেই তিনি প্রার্থী হয়েছেন।  
 

সম্পর্কিত বিষয়: