নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

৩০ জানুয়ারি ২০২৩

‘বিসিআরএ’র বিজয় সম্মাননা পেলেন আড়াইহাজারের মাহবুব

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:২৩, ৬ জানুয়ারি ২০২৩

‘বিসিআরএ’র বিজয় সম্মাননা পেলেন আড়াইহাজারের মাহবুব

নিথর মাহবুব, একজন সাংবাদিক, দেশের স্বনামধন্য মূকাভিনয়শিল্পী ও একজন এঞ্চ ও টিভি অভিনেতা। সম্প্রতি গানের ভুবনেও আত্ম প্রকাশ করেছেন তিনি। তিনি নারায়নগঞ্জ জেলার  আড়াইহাজারের কৃতি সন্তান।  তিনি আড়াইহাজার থানা প্রেসক্লাবের একজন  উপদেস্টা।  


 অনেক সংগ্রাম করে অনেক শ্রমের পর বাংলাদেশে মুকাভিনয় শিল্পকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। বাংলাদেশ কালাচারাল রিপোর্টার্স এসোসিয়েসন (বিসিআরএ) প্রতিষ্ঠার ২৭ বছরে ‘বিজয় সম্মাননা পদক’ প্রদান করেছে নিথর মাহবুবকে । 


মুকাভিনয় শিল্পে বিশেষ অবদানের জন্য সম্প্রতি  আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত একু অনুষ্ঠানে তাকে এই সম্মাননায় ভূষিত করা হয়। 


নিথর মাহবুব বলেন, কোনো মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে গ্রহণ করা আমার জীবনের প্রথম অ্যাওয়ার্ড বিসিআরএ এর এই ‘বিজয় সম্মাননা’। এটি মূকাভিনয় শিল্পে অবদানের বিবেচনায় আমাকে দেওয়া হয়েছে ।  


এটা প্রাপ্ত প্রথম অ্যাওয়ার্ড হলেও এর আগে অনেক অ্যাওয়ার্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি নানা জটিলতার কারণে। এটা গ্রহণ করার প্রথম কারণ এর প্রস্তাবক প্রাণপ্রিয় বন্ধু অভি মঈনুদ্দীন, দ্বিতীয় কারণ এটি আমার সহকর্মী ও বন্ধু সাংবাদিকদের সংগঠন। 


এই সম্মাননা পেয়ে আমি অনুপ্রাণিত এবং আনন্দিত। ধন্যবাদ বিসিআরএ এর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনের সবাইকে। নিথর মাহবুব সর্বশেষ গতবছর ৩০ডিসেম্বওর  পুরান ঢাকায় আদি পিঠামেলায় মূকাভিভনয় পরিবেশন করেন তার দল মাইম আর্ট এর সদস্য ফয়সাল, টুটুল, অনিক, রবিন ও আকবরকে নিয়ে। 


কিছুদিন আগে নিথর মাহবুবের লেখা, সুর করা ও গাওয়া প্রথম মৌলিক গান ‘আগন্তুক’ প্রকাশিত হয় ‘মিউজিক ডের’-এ। এটি একটি জীবনমুখী গান। এই গানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছেন তিনি।


নিথর মাহবুব জানান, চলতি বছরের প্রথম দিনে নতুন আরেকটি গান প্রকাশের কথা থাকলেও মায়ের অনুস্থতার কারনে তা সম্ভব হয়নি। তবে নতুন বছরে জানুয়ারি মাসের ভিতরেই নতুন গানটি প্রকাশের ইচ্ছে আছে। এছাড়াও সামনে বেশ কিছু জীবনমুখী গান তিনি প্রকাশ করবেন। 


তবে এই মুহুর্তে তিনি তার মা’কে নিয়ে বেশ দু:শ্চিন্তায় আছেন। কারণ তার মা এই মুহুর্তে বেশ অসুস্থ। তার মায়ের চিকিৎসা চলছে। নিথর তার মায়ের দ্রুত আরোগ্য কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন। মাকে নিয়েই তার আপাতত যতো ভাবনা। 


সম্মনানা পাওয়ায় আড়াইহাজার থানা প্রেসক্লাবের সভাপতি মাসুম বিল্লাহ ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান তাকে অভিনন্দন জানান।  


প্রসঙ্গত, নিথর মাহবাবুরের অভিনিত অনেক নাটক বিভিন্ন বেসরকারী চ্যানেলে প্রচারিত হচ্ছে। 
 

সম্পর্কিত বিষয়: