নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

১৯ জুন ২০২১

ডিসি এসপি ইউএন ও ফতুল্লার ওসির দৃষ্টি আকর্ষণ

প্রকাশিত:১৩:৫৮, ২০ নভেম্বর ২০২০

ডিসি এসপি ইউএন ও ফতুল্লার ওসির দৃষ্টি আকর্ষণ

নারায়ণগঞ্জের ফতুল্লার এনায়েতনগর ধর্মগঞ্জ এলাকায় একটি ব্যাটারী ফ্যাক্টরী চালুর খবরে এলাকার পরিবেশ নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে এলাকাবাসীর মধ্যে। যেখানে ইটভাটার ধূলা, বালু, রোলিং মিলের শব্দে শিক্ষার্থীদের লেখা পড়ায় বিঘ্ন ঘটছে সেখানে নতুন করে ব্যাটারীর ফ্যাক্টরী চালু হলে একদিকে এসিডের র্দুগন্ধ অন্যদিকে পরিবেশ বিপর্যয়ের আশংকা দেখা দিয়েছে তাদের মধ্যে।

এমন পরিস্থিতিতে এলাকাবাসীর পক্ষে মো: আসু নামে ফতুল্লার এনায়েতনগরের ইউনিয়নের এক ব্যক্তি শুক্রবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলার ইউএনও, ফতুল্লা মডেল থানার ওসি, এনায়েতনগর ইউনিয়নের চেয়ারম্যান ও পরিবেশ মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষন করেছেন।

তার স্ট্যাটাসটি এখানে হুবহ তুলে ধরা হলো:-

“নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফতুল্লা থানার ভার প্রাপ্ত কর্মকর্তা,এনায়েত নগর ইউনিয়নের চেয়ারম্যান পরিশেষে পরিবেশ মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষণ করছি। ফতুল্লা থানার এনায়েতনগর ইউনিয়নের ধর্মগঞ্জ এলাকায় " চায়না ব্যাটারী তৈরির জন্য একটি জায়গা নির্ধারন করেছে। এমনিতে ইটের ভাটার ধুলা বালু, রোলিং মিলের শব্দের কারনে এলাকার ছেলে মেয়েরা লেখা পড়া করতে পারছে না। দিনে ধুলা বালুর জন্য রাস্তার চলাচল করা কঠিন হয়ে পরে। যত দিন ইটের ভাটা চালু থাকে। রোলিং মিল তো সারা বছরই চালু থাকে। তারপর আবার এই ব্যাটারীর মিল। ব্যাটারী ফ্যাক্টরী চালু করিলে তো আমাদের আরো বেশী ক্ষতি হবে। এলাকায় থাকাই সবার জন্য কঠিন হয়ে যাবে ব্যাটারীর এসিডের যে দুর্গন্ধ যা কিনা পরিবেশের ক্ষতি ছাড়া ভালো হবে না। এমতাবস্থায় উল্লেখিত বিষয়টি এনায়েত নগর ধর্মগঞ্জের জনগন ও পরিবেশের যাতে ক্ষতি না হয় সে দিকে প্রশাসনের নজর রাখার জন্য বিশেষ অনুরোধ করছি।”

 ডিসি এসপি ইউএন ও ফতুল্লার ওসির দৃষ্টি আকর্ষন