নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৩ জুলাই ২০২২

ইভ্যালির রাসেল-নাসরিনের বিরুদ্ধে না’গঞ্জে ওয়ারেন্ট ইস্যু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:২৫, ১৬ জুন ২০২২

ইভ্যালির রাসেল-নাসরিনের বিরুদ্ধে না’গঞ্জে ওয়ারেন্ট ইস্যু

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে চেক প্রতারণার অভিযোগে দায়ের মামলায় ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে। 


বুধবার (১৫ জুন) নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (‘খ অঞ্চল’) ইমরান মোল্লার আদালত আসামিদের বিরুদ্ধে এ ওয়ারেন্ট ইস্যু করেন। মামলার বাদী এসকে নুরুন্নবী নান্নুর আইনজীবী আর. সি মোদক লক্ষ্মণ ও রাকিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিদের প্রতিষ্ঠান ইভ্যালি ডটকম লিমিটেডের পক্ষ থেকে ৬০% ছাড়ে মোটরসাইকেল বিক্রির অফার অনলাইনের (ইভ্যালি ডটকম) মাধ্যমে দেখতে পেয়ে ২০২১ সালের ৪ জুলাই, ১২ ও ২৭ অক্টোবর ৪৩ লাখ ২১ হাজার মোবাইল ব্যাংকিং সিষ্টেম নগদ ও বিকাশ এবং অপর একটি ব্যাংকের মাধ্যমে ষোলটি মোটরসাইকেল ক্রয়ের অর্ডার করেন বাদী। 


বাদীকে মোটরসাইকেলটি অর্ডারের ৭ থেকে ৪৫ দিনের মধ্যে ডেলিভারি করার কথা ছিল। তা না হলে মোটরসাইকেলের মূল্য বাবদ ৭১ লাখ ৭২ হাজার টাকা বাদীকে প্রদান করবেন। আসামিরা নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মোটরসাইকেলগুলো ডেলিভারি করতে না পারায় বাদী ইভ্যালির হট লাইন নাম্বারে যোগাযোগ করে অর্থ ফেরতের অনুরোধ করেন। 


তখন প্রতিষ্ঠানটি দ্রুত অর্থ ফেরতের আশ্বাস দেয়। অর্থ ফেরত না পেয়ে বাদী পূণরায় যোগাযোগ করলে ইভ্যালি কর্তৃপক্ষ তার নামে ৬টি চেক ইস্যু করেন। মিডল্যান্ড ব্যাংকের যে কোন শাখা থেকে ইস্যুকৃত চেক দিয়ে টাকা উত্তোলন করা যাবে বলে জানিয়েছিল ইভ্যালি কর্তৃপক্ষ। 


কিন্তু ইস্যুকৃত চেকগুলো জমা দিতে গিয়ে দেখা যায় সেগুলো ব্লক করা। বিষয়টি জানানোর জন্য বাদী ইভ্যালি কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও বারবার ব্যর্থ হয়। কারন প্রতিষ্ঠানটির হট লাইন ও ওয়েব সাইট বন্ধ ছিল। 


অবশেষে গত বছর ১৪ নভেম্বর ইভ্যালি কর্তৃপক্ষকে ডাকযোগে আইনী নোটিশ প্রেরণ করেন বাদী। এরপর চলতি বছর ৩ জানুয়ারি নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে (‘খ’ অঞ্চল) মামলা দায়ের করেন। বুধবার (১৫ জুন) মামলার শুনানী শেষে আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন। 


উল্লেখ্য, প্রতারণার মামলায় ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিন বর্তমানে কারাগারে আটক রয়েছেন।
 

সম্পর্কিত বিষয়: