নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

১৭ পদে ৩৪ প্রার্থীর লড়াই

রাত পোহালেই নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির ভোট

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:০০, ৩০ জানুয়ারি ২০২৩

রাত পোহালেই নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির ভোট

নারায়ণগঞ্জ অঅইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। ইতিমধ্যে শেষ হয়েছে ভোট গ্রহণের সব প্রস্তুতি। সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে আইনজীবী সমিতির নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায়। 


টানা ১০দিনের প্রচার-প্রচারণা শেষেও নির্বাচনকে ঘিরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। বারের ১১৫১জন আইনজীবী ভোটের মাধ্যমেই আগামী এক বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচন করবেন। 


সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৭পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। দু’টি প্যানেলের মোট ৩৪জন প্রার্থী নির্বাচনের লড়াইয়ে অংশ নিয়েছেন।


এদিকে, নারায়ণগঞ্জ বার নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি ভোটের লড়াইয়ে কেউ কাউকে ছাড় নিতে নারাজ। নির্বাচনে আওয়ামীলীগের ১৭টি পদের বিপরীতে বিএনপিও ১৭টি পদে প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচনে আওয়ামীলীগের সমর্থিত প্যানেলের প্রার্থীদের প্রচার- প্রচারণা ছিল চোখে পড়ার মতো। 


আদালত পাড়া ও বাইরে তারা ঐক্যবদ্ধ হয়ে জমজমাট প্রচারণা চালিয়ে আইনজীবীদের কাছে পূর্ণ প্যানেলের জন্য ভোট প্রার্থনা করেন। আর নতুন বাব ভবনের অসমাপ্ত কাজ শেষ করতে জুয়েল- মোহসীন পরিষদ প্রতি পূর্ণ আস্থা রাখছেন সাধারণ আইনজীবীরা। 


তবে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীদের নির্বাচনীয় প্রচার-প্রচারণা তেমন একটা দেখা যায়নি। নির্বাচনের শুরুতে তারা মাঠে থাকলেও শেষদিকে তাদেরকে দেখা যায়নি। আদালত পাড়া ও বাইরে যে যার মতো করে আইনজীবীদের ভোটারদের কাছে ভোট চাইতে দেখা গেছিল। ফলে এবারের বার নির্বাচনে বিএনপি তুলনায় এগিয়ে রয়েছে আওয়ামীলীগ। 


বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলে সভাপতি পদে এড. আহসান হাবীব শাহিন, সিনিয়র সহ-সভাপতি পদে এড. সুমন মিয়া, সহ-সভাপতি পদে এড. জুবের আলম জীবন, সাধারণ সম্পাদক পদে এড. এইচ এম আনোয়ার প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. জাহিদুল ইসলাম মুক্তা, কোষাধ্যক্ষ পদে এড. শেখ আঞ্জুম আহম্মেদ রিফাত, আপ্যায়ণ সম্পাদক পদে এড. আসমা হেলেন বিথী, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. রোকন উদ্দিন, ক্রীড়া সম্পাদক পদে এড. রাসেল প্রধান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে এড. গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে এড. হাবিবুর রহমান হাবিব।

 

কার্যকরী সদস্য পদে এড. ফাতেমা খাতুন, এড. আবুল কালাম আজাদ, এড. মোহাম্মদ সুমন মিয়া, এড. আদনান মোল্লা, এড. সাজিয়া আক্তার।


এদিকে নারায়ণগঞ্জ সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এবারের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্যানেলে সভাপতি পদে এড. হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি পদে এড. আলাউদ্দিন আহমেদ, সহ- সভাপতি পদে এড. রবিউল আমিন রনি, সাধারণ সম্পাদক পদে এড. মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সম্পাদক পদে এড. কামাল হোসেন, কোষাধক্ষ্য পদে এড. মো. স্বপন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক পদে এড. অঞ্জন কুমার দাস, লাইব্রেরী সম্পাদক পদে এড. মো. এরশাদুজ্জামান ইমন, ক্রীড়া সম্পাদক পদে এড. আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড. রাজিয়া আমিন কাঞ্চি, সমাজ সেবা সম্পাদক পদে এড. মানজুদুল রশিদ রিফাত ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান।

 

কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এড. নারায়ণ চন্দ্র সাহা, এড. নুরী নাজমুল আমিন, এড. আলী আকবর, এড. হালিমা আক্তার ও এড. ফাহিমা রহমান পায়েল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 


প্রসঙ্গত, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন এড. সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এড. আশরাফ হোসেন, এড. আবদুর রহিম, এড. মেরিনা বেগম এবং এড. সুখ চাঁদ সরকার ।