নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাতা ও ছড়া সাহিত্যিক

সাব্বির আহমেদ সেন্টু’র ছড়ার বুলেট আসছে একুশের বইমেলায়

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:২৬, ২৭ জানুয়ারি ২০২৪

সাব্বির আহমেদ সেন্টু’র ছড়ার বুলেট আসছে একুশের বইমেলায়

বর্তমান সময়ের নন্দিত ছড়াকার সাব্বির আহমেদ সেন্টু’র ছড়াগ্রন্থ ‘‘ছড়ার বুলেট’’ আসছে এবারের বই মেলায়। বাংলাবাজারের খ্যাতিমান প্রকাশনী সংস্থা ‘‘উচ্ছাস প্রকাশনীর প্রকাশণায় বইটিতে থাকা প্রতিটি ছড়াই বুলেটের মতো বলেই বইটির নামকরণ করা হয়েছে ছড়ার বুলেট।

পাঠক মহলে এটি ব্যপক সাড়া ফেলবে বলে ছড়া সাহিত্যিকদের অনেকেই মনে করছেন। এছাড়ও বইটি রকমারী থেকেও সংরক্ষণের সুযোগ রয়েছে পাঠক মহলের। তথ্য প্রযুক্তির যুগে মানুষকে বইমুখী করতেই দীর্ঘ দিন পর সাব্বির আহমেদ সেন্টু’র এই প্রয়াস।

তিনি মনে-প্রাণে বিশ্বাস করেন ভাল কিছু হলে পাঠক অবশ্যই লুফে নিবেন আর মন্দ কিছু এড়িয়ে যাবেন এটাই স্বাভাবিক। কাজেই আমাদেরকে ভাল কিছু করতে হবে। বই প্রিয় মানুষগুলোকে আবারো বইমুুখী করতে হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী সাব্বির আহমেদ সেন্টু’র এটি তৃতীয় প্রকাশণা। এর আগে তিনি কবিতা গ্রন্থ ‘‘শতাব্দীর শ্লোগান ১৪০০’’ এবং ছড়াগ্রন্থ ‘‘স্নেহের নক্ষত্র’’দুটি বই বের করেন। সে সময় বই দু’টি বেশ সাড়া ফেলে। ছড়া সাহিত্যের পাশাপাশি সাব্বির আহমেদ সেন্টু দীর্ঘ দিন ধরে সাংবাদিকতায় জড়িত এবং অসংখ্য টিভি নাটক ও সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণও করেছেন।
 

সম্পর্কিত বিষয়: