নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ মে ২০২৪

হুমায়ুন আহমেদ স্মরণে বর্ণ সাহিত্যপত্রের মোড়ক উন্মোচন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১২:৩৬, ২৩ এপ্রিল ২০২৪

হুমায়ুন আহমেদ স্মরণে বর্ণ সাহিত্যপত্রের মোড়ক উন্মোচন

শিল্প, সাহিত্য, সংস্কৃতি বিষয়ক মুখপত্র বর্ণ সাহিত্য পত্রের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ এপ্রিল সন্ধ্যায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের লাইব্রেরীতে বর্ণ সাহিত্য পত্রের সম্পাদক আবু রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি বিল্লাল হোসেন রবিন।


বিল্লাল হোসেন রবিন তার বক্ততায় বর্ণ সাহিত্য পত্রের সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বর্ণ সাহিত্য পত্রের সাথে আমি আছি এবং থাকবো। পত্রিকাটি ঢাকা থেকে প্রকাশিত হলেও নারায়ণগঞ্জের কবি সাহিত্যকদের লেখা অগ্রাধিকার ভিত্তিতে প্রকাশের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। 

 

তিনি আরও বলেন, বর্ণ সহিত্য পত্র হুমায়ুন আহমেদ স্মরণে প্রকাশিত হওয়ায় আমি আনন্দিত। সাহিত্য ও শিল্প বিকাশে বর্ণ সাহিত্য পত্রটি বিশেষ ভুমিকা পালন করবে বলে আশা করি। তিনি আরও বলেন, বর্ণের প্রতিষ্ঠা বার্ষিকীতে শত লেখককে নিয়ে সংখ্যা প্রকাশের জন্য প্রস্তাব রাখেন।

 

আবু রায়হান বর্ণ সাহিত্য পত্রের সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, নতুন নতুন লেখক তৈরীতে বর্ণ সাহিত্য পত্র বিশেষ ভুমিকা পালন করছে। শিশুদের মাঝে সাহিত্য চর্চা বিকশিত করার জন্য বিনামূল্যে ছড়ার বই বিতরণ কার্যক্রম চলমান থাকবে। অনলাইনে বর্ণ এগিয়ে যাবে অনেক দূর।


সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এনামুল হক প্রিন্স বলেন, নতুন নতুন লেখক তৈরীতে বর্ণ সাহিত্য পত্রটি কাজ করবে বলে আমি মনে করি। নারায়ণগঞ্জের লেখক দের লেখা অগ্রাধিকার ভিত্তিতে প্রকাশের জন্য বর্ণ কে অনেক অনেক শুভেচ্ছা।

 

এছাড়াও উক্ত অনুষ্ঠানে অন্যন্যের মাঝে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক রণজিৎ মোদক, সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এনামুল হক প্রিন্স, দৈনিক ডান্ডি বার্তার বিভাগীয় সম্পাদক জাহাঙ্গীর ডালিম, কবি ও প্রভাষক মৃত্যুঞ্জয় দত্ত, বিশিষ্ট সমাজ সেবক হেলাল উদ্দিন আহম্মেদ, ও মনির তালুকদার প্রমুখ।


এখন থেকে বর্ণ প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন পোর্টালে দেখা যাবে www.bornoshahittopotro.com  এই ঠিকানায়।
 

সম্পর্কিত বিষয়: