নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

ভারতে সম্মাননা পেলেন কলামিস্ট মীর আলীম

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৫৮, ২৩ নভেম্বর ২০২৩

ভারতে সম্মাননা পেলেন কলামিস্ট মীর আলীম

 বাংলাদেশের প্রখ্যাত কলামিস্ট কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশ এর মহাসচিব মীর আব্দুল আলীমকে ভারতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। ভারতের উত্তর এবং পশ্চিম দিনাজপুরের পৃথক দুটি সাহিত্য আসরে যোগদান করেন তিনি। এ সময় তিনি নবীন এবং প্রবীণ লেখকদের ১৭ টি বইয়ের মোড়ক উন্মোচন করেন। গত ২০ নভেম্বর উত্তর দিনাজপুরে কাব্যধারা সাহিত্য পরিষদের আন্তর্জাতিক সাহিত্য ও সংস্কৃতি আসর এ এবং ২১ নভেম্বর দক্ষিণ দিনাজপুরের টাউন লাইব্রেরি হলে সমাজ চেতনা ও এক মুঠো রোদ এর যৌথ উদ্যোগে দুই বঙ্গ সাহিত্য সঙ্গ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন ছিলেন তিনি। 


কাব্যধারা সাহিত্য পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মহকুমা প্রধান কিংশুক মাইতি। অনুষ্ঠানের উদ্বোধন করেন ভারতের প্রখ্যাত কথাসাহিত্যিক দিলীপ রায়, পশ্চিমবঙ্গ সরকারের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট দীপক কুমার সিংহ, নির্বাহী সহায়ক পুলকেশ রায়। ভারতের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে অনুষ্ঠানে যোগ দেন বিশিষ্ট শিক্ষাবিদ, কবি ও সাহিত্যিকগণ। 


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মীর আলীম বলেন, আমরা কবিতা, প্রবন্ধ, নিবন্ধ যাই লিখি না কেন সেটা যেন হয় মানব কল্যাণে হয়। মানুষের কাছে আসে এমন কথাই আমাদের লিখতে হবে। ছোট করে সহজ ভাষায় লিখতে হবে যেন সব মানুষতা বুঝতে পারে। ভাষায়ও ছন্দ মন্দ হয় না।
 

সম্পর্কিত বিষয়: