নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন ভূঁইয়ারে দাফন সম্পন্ন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৩০, ৪ ফেব্রুয়ারি ২০২৪

সোনারগাঁয়ে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন ভূঁইয়ারে দাফন সম্পন্ন

রাষ্ট্রীয় মর্যাদায় নারায়ণগঞ্জ সোনারগাঁ জামপুর ইউনিয়নের বুরুমদী গ্রামের চাঁন মিয়ার ৫ম সন্তান বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন ভূইয়ার দাফন রোববার (৪ ফেব্রুয়ারি) সম্পন্ন হয়েছে। এরআগে বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন ভূইয়ার মরদেহে জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়। মরদেহের উপর পুষ্পস্তবক অর্পন করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ্ আল মাহফুজ। পরে উপজেলার বুরুমদী ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গনে রোববার সকাল সাড়ে দশটায় তাকে গাড অব অনার দেয়া হয়।


বীরমুক্তিযোদ্ধা প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় সোনারগাঁ উপজেলা প্রশাসন ও সোনারগাঁ থানার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সকাল এগারটায় বীরমুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন ভূঁইয়ার জানাযা পড়ান বুরুমদী জালাল মুন্সীবাড়ী জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আতাউর রহমান। জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে পিতার কবরের পাশে দাফন করা হয়। এছাড়া জানাযায় উপস্থিত ছিলেন সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এ এস এম এনামুল হক প্রিন্স, ব্যবস্থাপনা সম্পাদক এ কে এম মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা মোঃ মজিবুর রহমান ভূঁইয়া, মুক্তিযোদ্ধা মোঃ বাবুল সিকদার, আলতাফ ভূঁইয়া, মহসিন ভূঁইয়া, জাকির হোসেন, কবির ভূঁইয়া, মোঃ ছেনেছি ভূঁইয়া, তাহের ভূঁইয়া, মোবারক হোসেন, শাহীন, সাব্বির ভূঁইয়া, নাহিদ, মোকারম প্রমুখ। মৃত্যুকালে তিনি দুই ছেলে, নাতি নাতনী সহ আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।


প্রসঙ্গত: শনিবার (৩ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে চারটায় ঢাকার রায়েরবাগে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহী রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২। 
 

সম্পর্কিত বিষয়: