নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২০ অক্টোবর ২০২১

ত্বকী হত্যার ১০০ মাস উপলক্ষে দেশের বাহিরেও আলোক প্রজ্বালন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৩৫, ১১ জুলাই ২০২১

ত্বকী হত্যার ১০০ মাস উপলক্ষে দেশের বাহিরেও আলোক প্রজ্বালন

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ১০০ মাস উপলক্ষে ত্বকীসহ সকল হত্যা ও বিচারহীনতার বিরুদ্ধে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আলোক প্রজ্বালন কর্মসূচির সাথে সংহতি জানিয়ে ৮ জুলাই বিশ্বের বিভিন্ন প্রান্তে আলোক প্রজ্বালন অনুষ্ঠিত হয়েছে। 


যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মনসুর আমেদ, তন্বী মনসুর ও আসিয়া আলোক প্রজ্বালন কেরন। কানাডার অন্টারিওতে হাবীবা শাহাদাত ও লিমা ফাতাহ, যুক্তরাজ্যে নটিংহাম বিশ^বিদ্যালয়ের শিক্ষক ড. রুমানা হসেম, অস্ট্রেলিয়ার সিডনিতে মানবাধীকার সংগঠক সামারী চাকমা, রাশিয়াতে ডা. সুকান্ত সাহা রিংকু, সিংগাপুরে কথা সাহিত্যিক শহিদ হোসেন খোকন তার পরিবার নিয়ে আলোক প্রজ্বালন করেন। ভারতের কলকাতায় জয়া বর্ণালী গাঙ্গুলী, হুগলীতে রীতা চ্যাটার্জী তাদের পরিবার নিয়ে আলোক প্রজ্বালন করেন।   


ত্বকী হত্যার ১০০ মাস উপলক্ষে দেশব্যাপী আলোক প্রজ্বালনের আহ্বান থাকলেও দেশের বাইরে কয়েকটি দেশ নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আহ্বানের সাথে সংহতি জানিয়ে ত্বকীসহ দেশে ও বিশে^র সকল হত্যা নিপীড়ন ও বিচারহীনতার বিরুদ্ধে একযোগে কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নগরীর শায়েস্তা খাঁ সড়কের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। এর দু’দিন পর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করে পুলিশ। 
 

সম্পর্কিত বিষয়: