নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০২ অক্টোবর ২০২২

মারা যাওয়ার আগে মিছিলের অগ্রভাগে শাওন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৫:২৩, ১ সেপ্টেম্বর ২০২২

মারা যাওয়ার আগে মিছিলের অগ্রভাগে শাওন

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি করার জন্য পুর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ শহরের দুই নাম্বার রেলগেইট এলাকায় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জড়ো হয়।


র‌্যালিতে অংশ নিতে জেলা যুবদলের নেতা সাদেকুর রহমানের নেতৃত্বে একটি মিছিল শহরের ২নং রেল গেইট এলাকায় গিয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে জড়ো হয়। ওই মিছিলের সমানের সারিতে উপস্থিত ছিলেন যুবদলকর্মী রাজা আহমেদ শাওন। কিন্তু কে জানতো এটাই তার শেষ মিছিল। শেষ শ্লোগান । বিএনপির জেলা ও মহানগর নেতাদের নেতৃত্বে র‌্যালি শুরু করার প্রস্তুতি নিলে পুলিশ ও ডিবি বাধা দেয়। ধস্তাধস্তির এক পর্যায়ে পুলিশ বিএনপি নেতাদের ব্যানার কেড়ে নেয়। এবং লাঠিচার্জ করে।

পরে ছত্রভঙ্গ হয়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘাতের জড়ায়। তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে, প্রতিউত্তরে পুলিশ মুহু মুহু শর্টগানের গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। রণক্ষেত্রে পরিনত হয় মন্ডলপাড়া থেকে ২নাম্বার গেইট পর্যন্ত বঙ্গবন্ধু সড়ক। এসময় পুলিশের শর্টগানের গুলিতে মারা যায় রাজা আহমেদ শাওন। অথচ সংঘাত শুরু হওয়ার কিছুক্ষন আগেও সে র‌্যালিতে অংশ নিতে উপস্থিত ছিলেন। নিহত শাওন ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের গোপাল নগর এলাকার শাহেদ আলীর ছেলে। সে গ্রিল ওয়ার্কশপে কাজ করতো।
 

সম্পর্কিত বিষয়: