নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০৮ মে ২০২৪

ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ল কোটি টাকার কাপড় 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১২:১৬, ২৪ জুলাই ২০২৩

ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড, পুড়ল কোটি টাকার কাপড় 

ফতুল্লায় একটি ডাইং কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে কারখানার বিপুল পরিমান কাপড় পুঁড়ে গেছে। সোমবার মধ্যরাতে ফতুল্লার দক্ষিণ সস্তাপুর এলাকায় হলি ফেব্রিক্স কারখানায় এই অগ্নিকান্ড ঘটে।

 

খবর পেয়ে মন্ডলপাড়া, হাজীগঞ্জ ও ফতুল্লার ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। আগুন নির্বাপনের কাজ করতে গিয়ে বেলায়েত হোসেন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছেন।

 

তাকে সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া অগ্নিকান্ডে আর কোন হতাহতের খবর পাওয়া যায় নি। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি আগুনে প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে। 


প্রত্যক্ষদর্শীরা জানান, ডাইং কারখানাটিতে ঝুট পুঁড়িয়ে বয়লারে কাপড় রঙ করার কাজ চলছিল। রাত একটার দিকে সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহর্তের মধ্যে আগুন কারখানাটির গোডাউনসহ আশপাশের ফ্লোরে ছড়িয়ে পড়ে।

 

এসময় কারখানার শ্রমিকরাসহ স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেতে রাত দেড়টায় ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনার কাজ শুরু করে। তাদের প্রায় এক ঘন্টার চেষ্টায় রাত আড়াইটার দিকে  আগুন নিয়ন্ত্রনে আসে। 


আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী অলিউল্লাহ জানান, এই কারখানায় সাব কন্ট্রাক্টে কাজ করেন। আগুনে শুধু তারই ত্রিশ লাখ টাকার মালামাল প্ুেড় গেছে। তিনি ছাড়াও আরও আট থেকে দশ জন ব্যবসায়ী সাব কন্ট্রাকে ব্যবসা করছেন। তাদেরও সব মালামাল পুঁড়ে গেছে। 


ফায়ার সার্ভিসের জেলা উপ সহকারি পরিচালক মো. ফখরউদ্দিন এন সত্যতা নিশ্চিত করে  জানান, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করা যাবে।