নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

বীরমুক্তিযোদ্ধা জামাল খান একজন মানবিক মানুষ ছিলেন : মন্ত্রী গাজী 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৫:২৯, ১৪ মে ২০২২

বীরমুক্তিযোদ্ধা জামাল খান একজন মানবিক মানুষ ছিলেন : মন্ত্রী গাজী 

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেছেন, ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খান মহান মুক্তিযুদ্ধের সময় এক অকুতোভয় সৈনিক ছিলেন। 


এছাড়া আওয়ামীলীগের একজন নিবেদিত প্রান কর্মী ছিলেন তিনি। তার মৃত্যুতে আমরা আওয়ামীলীগের একজন নিবেদিত প্রান কর্মী ও সঠিক মুক্তিযোদ্ধাকে আজ হারালাম। তার মৃত্যুতে যে শূন্যস্থান তৈরি হলো তা কখনও পূরণ হওয়ার নয়।


শুক্রবার (১৩ মে) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের স্মরণে অনুষ্ঠিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠন।


বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেন, ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খান একজন মননশীল ও মানবিক মানুষ ছিলেন। তার মুখের ভাষা ছিল কোমল। ধীর লয়ে কথা বলতেন তিনি। অন্যকে আপন করার সহজাত সক্ষমতা ছিল তার। প্রিয় মানুষের চলে যাওয়া সবসময়ই কষ্টের। 


এই প্রিয় মানুষটির অকাল মৃত্যুতে অনেকেই নীরবে-নিভৃতে অশ্রুসজল নয়নে সময় পার করছেন। তার সদা-হাস্যোজ্জ্বল মুখ, মানবিকতা, জীবনের সবক্ষেত্রে মূল্যবোধের চর্চা, অনবদ্য অতিথিপরায়নতা এবং অক্লান্ত মানবিক সেবার জন্য মানুষ তাকে স্মরণ করবে পরম শ্রদ্ধায়। আমরা এই দরদী বীরমুক্তিযোদ্ধার বিদেহী আত্মার শান্তি কামনা করি।


শোক সভায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শেখ সাইফুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমান উল্লাহ, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল হক ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা তাবিবুল কাদির তমাল সহ অনেকে।


অপরদিকে, শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার শহীদ বকুল স্মৃতি সংসদ কার্যালয়ে ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের স্মরণে শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে শহীদ বকুল স্মৃতি সংসদ। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। 


শহীদ বকুল স্মৃতি সংসদের সভাপতি ও তারাবো পৌরসভার কাউন্সিলর আক্তার হোসেন মোল্লার সভাপতিত্বে এবং শহীদ বকুল স্মৃতি সংসদের সাধারন সম্পাদক মেহেদী হাসান বাবেল এর সঞ্চালনায় শোকসভায় উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব সহ অনেকে।