নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৮ মে ২০২৪

সোনারগাঁয়ে সুবিধাবঞ্চিত শিশু ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:২৫, ১৪ জানুয়ারি ২০২৪

সোনারগাঁয়ে সুবিধাবঞ্চিত শিশু ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ

‘তরুণরা বদলে গেলে বদলে যাবে দেশ`এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশু ও দরিদ্র মানুষের মুখে হাসি ফুটানের জন্য শীতবস্ত্র বিতরণ করেছে পথশিশু ও দরিদ্র ফাউন্ডেশন নামে একটি সংগঠন ৷ দেশে চলছে কনকনে শীত। এ সময় অসহায় দারিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না।

এসব হতদরিদ্র শীতার্ত ছিন্নমূল শিশু ও দরিদ্র মানুষের জন্য নিজেদের অর্থায়নে রবিবার (১৪ জানুয়ারি) সকাল দশটার দিকে শীতের উষ্ণ ভালোবাসা ছড়িয়ে দিতে সোনারগাঁয়ে মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থানরত রাস্তার ভাসমান সুবিধাবঞ্চিত শিশু ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেন সংগঠনের সদস্যরা ৷ এ ছাড়া চলতি মাসে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় ৷

শীতবস্ত্র পেয়ে আনন্দ ঝলমলে মুখে সুবিধাবঞ্চিত শিশু সুমাইয়া (১২) বলে, রাইতে খুব ঠান্ডা লাগে। ঘুমাইতে কষ্টও হয়। আইজাকার পর থাইক্কা আর সেই কষ্ট হইব না। আরামে ঘুমাইমু।

এ সময় সংগঠনের সদস্য জাহাঙ্গীর বলেন, সুবিধাবঞ্চিত শিশুদেরও অধিকার আছে। তারা যাতে শীতে কষ্ট না পায়, সে জন্য সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসা উচিত।

সংগঠনটির সদস্যরা জানান, পথশিশু ও দরিদ্র ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। সংগঠনটির কার্যক্রম ২০১৮ সাল থেকে শুরু হলেও এর নামকরণ করা হয় ২০১৯ সালের ২৫ মে।জানা যায়, প্রতি মাসেই সমাজের সুবিধা বঞ্চিত শিশু ও দরিদ্র মানুষ নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

পথশিশু ও দরিদ্র ফাউন্ডেশনের উপদেষ্টা এ এফ আরিফ বলেন, সংগঠনের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের নিজস্ব অর্থায়নে অক্লান্ত পরিশ্রম ও ভালোবাসায় সমাজের সুবিধা বঞ্চিত শিশু ও দরিদ্র মানুষের মুখে হাসি ফুটাতে পারি। আমরা সব সময় সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে যেতে চাই।

সম্পর্কিত বিষয়: