নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

০৭ মে ২০২৪

হরতাল সমর্থনে মহানগর যুবদলের সড়কে আগুন- বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১০:০৭, ২০ নভেম্বর ২০২৩

হরতাল সমর্থনে মহানগর যুবদলের সড়কে আগুন- বিক্ষোভ

নারায়ণগঞ্জে বিএনপির ডাকা ৪৮ ঘন্টা সর্বাত্মক হরতালের শেষদিন ঘোষিত জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে হরতাল সমর্থনে শহরে নারায়নগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল ও সদস্য সচিব সাহেদ আহমেদের নেতৃত্বে সড়কে আগুন জ্বালিয়ে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছে মহানগর যুবদলের নেতাকর্মীরা।


সোমবার ( ২০ নভেম্বর)  সকালে আদমজী- চাঁনমারি নতুন সড়কের খানপুর বৌবাজার থেকে হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে মহানগর যুবদল। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে  হাজীগঞ্জ মোড়ে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখেন।

এ সময় যুবদলের নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল জানান, দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। জাতির চরম ক্রান্তিলগ্নে রাজনৈতিক সংকট সমাধান না করে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা জাতির সঙ্গে তামাশার শামিল। রাজনৈতিক সংকটের মধ্যে তফসিল ঘোষণা প্রমাণ করে নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ দলদাস প্রতিষ্ঠান। এই নির্বাচন কমিশনের অধীনে দেশে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি আরও জানান, কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারের পদত্যাগ ও কথিত তফসিল বাতিল করতে বাধ্য করা হবে। হামলা- মামলা, গ্রেপ্তার- নির্যাতন চালিয়ে চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন থেকে মহানগর যুবদলের নেতাকর্মীদেরকে দমিয়ে রাখা যাবে না।


প্রসঙ্গত, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ হাজার-হাজার নেতাকর্মীদের মুক্তিসহ চলমান আন্দোলনের একদফা দাবী আদায়ের লক্ষ্যে এবং নির্বাচন কমিশন কর্তৃক একতরফা নির্বাচনের জন্য ঘোষিত তফসিলের প্রতিবাদে গত রোববার (১৯ নভেম্বর) ভোর ৬ টা থেকে মঙ্গলবার (২১ নজভেম্বর) ভোর ৬ টা পর্যন্ত মোট ৪৮ ঘন্টা হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলীর সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী । 

সম্পর্কিত বিষয়: