নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ইউনিসেফ বাংলাদেশ এর আয়োজনে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:১৭, ১৮ মে ২০২৩

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ইউনিসেফ বাংলাদেশ এর আয়োজনে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতিসংঘের সংস্থা ইউনিসেফ বাংলাদেশ এর যৌথ আয়োজনে শিশু কিশোর ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

 

পারস্পরিক অংশীদারিত্বের মাধ্যমে " ক্ষতিকারক অভ্যাস এবং শিশু ও মহিলাদের বিরুদ্ধে সহিংসতা নির্মূল করার জন্য স্পোর্টস ফর ডেভেলপমেন্ট এর মাধ্যমে সুবিধা বঞ্চিত কিশোর-কিশোরী  ও তাদের পিতা মাতা ও কমিউনিটির ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে এ ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়।

 

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় গত রবিবার (১৪ মে) থেকে বুধবার (১৭ মে) পর্যন্ত  ৪দিন ব্যাপি এ ক্রীড়া প্রতিযোগীতায় কাবাডি, ব্যাটমিন্টন, ফুটবল, ভলিবল ও ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। এই খেলায় প্রতিবন্ধীসহ সুবিধা বঞ্চিত, অবহেলিত বালক ১২০ জন ও বালিকা ১২০ জন সহ মোট ২৪০ জন অংশগ্রহণ করে।


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪, ৫ ও ১৪ নং ওয়ার্ডে সাইলো গেট মাঠ, সোনামিয়া স্টেডিয়াম মাঠ, কোনাপাড়া মাঠ, মনোয়ারা জুট মিলের মাঠ, পানির ট্যাংকি মাঠে এসব খেলা অনুষ্ঠিত হয়।


এ সময় নারায়ষগঞ্জ সিটি করপোরেশনের ৪, ৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তার, চাইল্ড প্রোটেকশন কমিউনিটি মবিলাইজা ইউনিসেফ বাংলাদেশ এর প্রতিনিধি লতা দে সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।


এদিকে কমিউনিটি পর্যায়ে খেলা গুলি পরিচালিত হওয়ায় কমিউনিটির লোকজনের সম্পৃক্ততা ছিল চোখে পরার মত।  

 

এ বিষয়ে জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তার বলেন,  সুবিধা বঞ্চিত কিশোর-কিশোরী  ও তাদের পিতা মাতা ও কমিউনিটির ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে এ খেলাধুলার আয়োজন করা হয়।

 

এতে বিভিন্ন কমিউনিটি লোকজনের ব্যাপক সমাগম ঘটে। আমরা তাদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করি। এছাড়াও শিশু ও মহিলাদের বিরুদ্ধে সহিংসতা নির্মূল করতে নানা দিক নির্দেশনা  ও পরামর্শ দেওয়া হয়। 

সম্পর্কিত বিষয়: