নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪

নিতাইগঞ্জে ভবনে বিস্ফোরণের পর অগ্নিকান্ডে আরও একজনের মৃত্যু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৭, ২২ মার্চ ২০২৩

নিতাইগঞ্জে ভবনে বিস্ফোরণের পর অগ্নিকান্ডে আরও একজনের মৃত্যু

নারায়ণগঞ্জের পাইকারী ব্যবসাকেন্দ্র নিতাইগঞ্জে একটি বাণিজ্যিক ভবনে বিকট শব্দে বিস্ফোরণের পর অগ্নিকান্ডের ঘটনায় শাহজাহান নামে আরও একজনের মৃত্যু হয়েছে। রাজধানী ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে বুধবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে। নিহত শাহজাহান শ্রমিক ছিলেন।


জানা গেছে, গত ১৮ মার্চ দেশের অন্যতম পাইকারী মোকাম নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে ডালপট্টিতে আর কে দাস রোডে নারায়ণগঞ্জ জেলা আটা ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ানের মালিকানাধীন শতবছরে পুরনো একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে একজনের মৃত্যু ও আরো ৯ জন আহত হয়েছে। 


প্রাথমিক ধারণা গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আহতদের ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকী ৩ জনকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। নিহত আওলাদ হোসেন (৬৫) নিতাইগঞ্জের খাজাবাবা ট্রেডার্সের শ্রমিক ও বন্দরের মদনগঞ্জের মকসুদ আলীর পুত্র। 


স্থানীয়রা জানান, গত ২০ মার্চ মারা যান ইকবাল। সর্বশেষ ২২ মার্চ মারা যান শাহজাহান। এখনো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ৪ জন।  


দোতলা ভবনটি ঝূঁকিপূর্ণ ও জরাজীর্ণ ঘোষণা দিয়ে এটি ভেঙ্গে ফেলার জন্য ভবন মালিককে একাধিকবার নোটিশ দেয়া হলেও ভবন মালিক কোনরূপ কর্ণপাত করেননি।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ বক্সের পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বুধবার সকালে আরো একজনের মৃত্যু হয়েছে।


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫নং ওয়ার্ডের কাউন্সিলর অসিত বরণ বিশ^াস জানান, বুধবার শাহজাহান নামে আরো একজন শ্রমিকের মৃত্যু হয়েছে।

 

এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়ালো ৩ জনে। এর আগে আওলাদ ও ইকবাল নামে আরো দু’জনের মৃত্যু হয়।