নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০১ মে ২০২৪

শহরে গার্মেন্ট শ্রমিক আন্দোলনের শ্রমিক সমাবেশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২২, ১ সেপ্টেম্বর ২০২৩

শহরে গার্মেন্ট শ্রমিক আন্দোলনের শ্রমিক সমাবেশ

২৫ হাজার টাকা মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে গার্মেন্ট শ্রমিকদের জোট ‘মজুরি বৃদ্ধিতে গার্মেন্ট শ্রমিক আন্দোলনের’ ব্যানারে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ আগষ্ট) সকাল ১১ টায় গার্মেন্ট টিইউসি নারায়ণগঞ্জ জেলার নেতা দুলাল সাহার নেতৃত্বে ও শ্রমিকনেতা জাহিদ সুজনের সঞ্চালনায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তারা আগামী ৯ অক্টোবরের মধ্যে নূন্যতম মজুরি ২৫ হাজার টাকা, ১০% ইনক্রিমেন্ট, বেসিক ৬৫% ও ৭ টি গ্রেড থেকে কমিয়ে ৫ টি গ্রেড করার দাবি জানান। বক্তারা আরো বলেন ৫ বছর অতিবাহিত হলেও মজুরি বোর্ড এখন পর্যন্ত নতুন মজুরি ঘোষনা করছেনা! 

সরকারি হিসেবেই মূল্যস্ফিতি বছরে ১৫% আর ডলারের বাড়তি মূল্যে নিত্যপণ্যের মূল্যের দাম দ্বিগুনেরও বেশি বেড়েছে।

গ্যাস- বিদ্যুৎ- বাড়ি ভাড়া সব মিলিয়ে দিশেহারা শ্রমজীবি ও সাধারণ মানুষ। ফলে আগামি ৯ অক্টোবরের মধ্যে গার্মেন্ট শ্রমিকদের মজুরি ২৫ হাজার টাকা ঘোষনা না হলে সারা দেশের সকল শ্রমিকদের নিয়ে এই সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্ট টিইউসির কেন্দ্রীয় সভাপতি এড. মন্টু ঘোষ, গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় সভা-প্রধান ও জোটের সমন্বয়ক তাসলিমা আখতার, টেক্সটাইল গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি এড.মাহবুবুর রহমান ইসমাইল, গার্মেন্ট শ্রমিক সংহতির সহ-সভাপ্রধান অঞ্জন দাস। স্থানীয় নেতৃত্বের মধ্য বক্তব্য রাখেন শ্রমিকনেতা আব্দুস সালাম বাবুল, এফ,এম সাইদ,আব্দুল আল মামুন সহ অন্যান্য নেতৃবৃন্দ।