নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

আজেমরী ওসমানের ৬ সদস্য গ্রেপ্তার, নেপথ্যে.....

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:৪৯, ২৬ জানুয়ারি ২০২৪

আজেমরী ওসমানের ৬ সদস্য গ্রেপ্তার, নেপথ্যে.....

নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য এ কে এম নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গায়োন্দো (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নাছির, ইসলাম, তানিম, সালাউদ্দিন, তানজিল ও বান্টিসহ এই ৬জনকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল পর্যন্ত অভিযান চলে।


বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ('ক' জোন)  ইন্সপেক্টর আমিনুল ইসলাম। তিনি জানান, বিভিন্ন অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। 


তবে আজমেরী ওসমানের সমর্থকদের দাবী, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর এলাকায় নাসিম ওসমান মেমোরিয়াল অ্যামিউজমেন্ট পার্কে (নম পার্ক) গত চারদিন ধরে কাউন্টার বসিয়ে দিনভর বেশ কয়েকটি ক্যাটাগারিতে লাকি কুপনের টিকেট বিক্রি হতো যা সন্ধ্যায় বিশাল আয়োজন করে ড্র করে পুরস্কার তুলে দেওয়া হতো। এক পর্যায়ে বৃহস্পতিবার বিকাল ৫টায় “ নতুন আঙ্গিকে নম পার্ক বিনোদনের জন্য শুভ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। লাকি কুপুনের পাশাপাশি মাসব্যাপি ইভেন্টে সার্কাস চলবে বলে ঘোষণা দেয় আয়োজকরা।


এমন অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় নিজ গাড়িতে করে পার্কের বাইরে অবস্থান নেন আজমেরী ওসমান। তিনি আয়োজকদের বলেন, 'এ পার্ক আমার বাবার নামে করা। তিনি একজন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা। চারবারের এমপি ছিলেন। তাঁর মত এমন ব্যক্তির নামের পার্কে এ ধরনের জুয়ার আসর লটারীর কাজ করাটা ঠিক হচ্ছে না। আমি আজকে বলে দিয়ে গেলাম। এর পরেও এ ধরনের কাজ হলে আমি ব্যবস্থা নিব।' আজমেরীর ওই বক্তব্যের পরেই মেলার আয়োজকেরা সব গুটিয়ে নেন।


আজমেরী ওসমান পার্ক থেকে চলে যাওয়ার পরই জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা পার্কে উপস্থিত হন। তারাও কিছু সময় অপেক্ষা করে সেখান থেকে চলে আসেন। রাত ৮টার পরই জেলা গোয়েন্দা পুলিশের অভিযান শুরু হয়। যা শুক্রবার সকাল পর্যন্ত পরিচালিত হয়।


এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম জানিয়েছেন, পার্কে যে কেউ আসতে পারেন। তার (আজমেরী ওসমান) বাবার নামে এই পার্ক। তো তিনি আসতেই পারেন। তিনি যাওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত হয়েছিলেন। তাদের বলেছিলাম এখানে কোন সমস্যা হয়নি। জুয়া ও অশ্লীল নৃত্যের বিষয়ে জানতে চাইলে শাহ নিজাম জানান, এখানে সার্কাসের আয়োজন করা হয়েছে। জুয়া কিংবা অশ্লীল নৃত্য পরিচালিত হওয়ার প্রশ্নই উঠে না।

ওদিকে শুক্রবার গ্রেপ্তারকৃত ৬জনকে পুলিশ ৫৪ ধারায় আদালতে পাঠালে বিকালে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এর সত্যতা নিশ্চিত করেছেন।


সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) সূত্র জানায়, সাংসদ শামীম ওসমানের সুপারিশের পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্পত্তি শাখা ২০১৬ সালের ১০ ফেব্রুয়ারি তাদের ১ দশমিক ৪৪ একর ভূমি অস্থায়ী ভিত্তিতে ব্যবহারের জন্য নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদকে অনুমতি দেয়। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস সেখানে সরকারি-বেসরকারি অংশীদারত্বের (পিপিপি) মাধ্যমে পার্ক নির্মাণ করতে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজামের মালিকানাধীন মেসার্স জেড এন টির সঙ্গে ইজারা চুক্তি করেন। এ চুক্তি অনুযায়ী ভাড়া হিসেবে বছরে দুই লাখ টাকা পাবে উপজেলা পরিষদ। শুরুতে এ পার্কে বিভিন্ন ধরনের রাইড থাকলেও পরবর্তীতে সেগুলো বন্ধ হয়ে যায়। 

সম্পর্কিত বিষয়: