নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০২ অক্টোবর ২০২২

বর্ণ সাহিত্য পত্রের উদ্যোগে সিদ্ধিরগঞ্জে শিশুদের মাঝে ছড়ার বই বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৭:৫৮, ৩০ আগস্ট ২০২২

বর্ণ সাহিত্য পত্রের উদ্যোগে সিদ্ধিরগঞ্জে শিশুদের মাঝে ছড়ার বই বিতরণ

শিল্প, সংস্কৃতি, সাহিত্য বিষয়ক মুখপত্র বর্ণ সাহিত্য পত্রের উদ্যোগে শিশু শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত লুৎফর রহমান রিটনের ছড়ার বই বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার (৩০ আগষ্ট) বেলা ১১টায় সিদ্ধিরগঞ্জের পাঠানটুলিতে জ্ঞানের আলো আইডিয়াল স্কুলের শিক্ষার্থীদের মাঝে এই বিতরণ করা হয়। 

 

জ্ঞানের আলো আইডিয়াল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত কর্মসূচীতে বর্ণ সাহিত্য পত্রের সম্পাদক আবু রায়হানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রাবন প্রকাশনীর প্রকাশক ও বর্ণ সাহিত্যপত্রের উপদেষ্টা রবিন আহসান, আরও উপস্থিত ছিলেন সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এ এস এম এনামুল হক প্রিন্স। 


উক্ত অনুষ্ঠানে স্কুলের ৩য় ও ৪র্থ শ্রেণির শিক্ষার্থীদের মাঝে সাহিত্য বিকাশের শিশুদের মনোনিবেশের জন্য কার্যক্রম বর্ণ সাহিত্য পত্র আয়োজন করে। বঙ্গবন্ধুকে নিয়ে রচিত লুৎফর রহমান রিটনের ছড়ার বই সাহিত্য বিকাশে ভূমিকা রাখবে বলে বর্ণ সাহিত্যপত্র মনে করে। 


অনুষ্ঠানের সাংবাদিক বিল্লাল হোসেন রবিন বলেন, শিশু সাহিত্য বিকাশে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত লুৎফর রহমান রিটনের ছড়ার বই বিতরণের মাঝে বর্ণ সাহিত্যপত্র বিশাল ভূমিকা পালন করছে বলে আমি মনে করি। শিশুদের সুপ্ত বিকাশে সুকুমার রায়ের ছড়ার বই বিশেষ ভূমিকা পালন করবে বলে আশা করছি। 


বিশেষ অতিথি প্রকাশক রবিন আহসান বলেন, বর্ণ সাহিত্যপত্রের এই উদ্যোগকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। পর্যায়ক্রমে অন্যান্য স্কুলেও এই কার্যক্রম পরিচালনা হবে বলে আমি আশা প্রকাশ করছি। এই বই বিতরণ আন্দোলন সকল স্কুলে করতে হবে। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জ্ঞানের আলো আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ সাইফুল ইসলাম খন্দকার, সহকারী শিক্ষক সাইফুল ইসলাম, এমদাদুল হক, রিয়াজ আহমেদ, রিপন হোসেন, বাবুল, রিহাম, আখি, আসাদ প্রমুখ।

সম্পর্কিত বিষয়: