নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৩:৫৬, ১৩ মে ২০২২

প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাতসহ স্মৃতিচারণ ও অসুস্থদের সুস্থতা কামনায় পবিত্র কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (১২ মে) বাদ আসর বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার মিলনায়তনে জেলার সর্বস্তরের সমন্বিত সাংবাদিকদের উদ্যোগে নারায়ণগঞ্জ সাংবাদিক সমাজ এর ব্যানারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


নারায়ণগঞ্জ সাংবাদিক সমাজ কোন সংগঠন নয় এটি একটি সমন্বিত প্রচেষ্টা। এর উদ্যোগে দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন দৈনিক অপরাধ রিপোর্টের এর সম্পাদক মো. মাসুদুর রহমান দীপু। 


এ সময় মরহুম সাংবাদিক আনোয়ার উদ্দিন মিঞা, এসএম বাবুল, মোশারফ বাবুল, কামাল হোসেন, আশরাফ রানা, মেহেদী হাসান নয়ন, মো. ইলিয়াছ, মঞ্জুর আহমেদ অনিক, খায়রুল ইসলাম, তানভীর আহমেদ রনি, শফিকুল ইসলাম জনি ও মোঃ নাদিম, মো. আবুল কাশেম, সৈয় মোকলেছুর রহমান, মো. বাবুল মোশারফ, দেলোয়ার হোসেন, কায়সার আহমেদ বুলবুল, হালিম, বাদলসহ প্রয়াত সাংবাদিকদের নিয়ে স্মৃতিচারণ করেন উপস্থিত নারায়ণগঞ্জের বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিকস মিডিয়ার সংবাদ কর্মীরা। এর পাশাপাশি অসুস্থ সাংবাদিক সৈয়দ লুৎফর রহমান, ইয়াদি মাহমুদ, রমজান বিন মোজাম্মেল, আনিসুজ্জামান অনুসহ উপস্থিত সকলের  জন্য সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 


হৃদয় বিদারক দৃশ্যের অবতারনায় মানবিক সাংবাদিকতার বিষয়গুলো তুলে ধরে বক্তব্য রাখেন জাগো নারায়ণগঞ্জের সম্পাদক শহিদুল্লাহ রাসেল, দৈনিক আমার সময় পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ও পাক্ষিক তথ্যপত্রের প্রধান সম্পাদক সম্পাদক শফিকুল ইসলাম আরজুর সাবলীল সঞ্চালনায় স্মৃতিচারণে আলোচনা করেন  দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, টেলিগ্রাফ নিউজের সম্পাদক মো. আরিফুজ্জামান, দৈনিক আমাদের নতুন সময় এর  জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ টাইমস এর নির্বাহী সম্পাদক মোশতাক আহমেদ শাওন, একুশে কাগজের সম্পাদক এমএ মান্নান ভূঁইয়া, আলোর ধারার সম্পাদক মো. আসলাম মিয়া, সাংবাদিক কামাল উদ্দিন আহম্মেদ, নারায়ণগঞ্জ টপ নিউজের সম্পাদক মহসিন আলম, অগ্রবাণী প্রতিদিনের সহ-সম্পাদক উত্তম সাহা, আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি অপু রহমান, নিউজ ব্যাংকের সম্পাদক আল মামুন খান, এশিয়ান টেলিভিশনের ফতুল্লা প্রতিনিধি বদিউজ্জামান, এনএএন টিভির প্রতিনিধি বদরুজ্জামান রতন, দৈনিক আমার সময় সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি মিঠু মিয়া, জনতা কাগজের সম্পাদক মিজানুর রহমান মিজান, বাংলা সংবাদের সম্পাদক শাহাদাত হোসেন ভূইয়া, সাপ্তাহিক আলোরতরীর সম্পাদক মিকাঈল ইসলাম, সময়ের চিন্তার সম্পাদক সুলতান মাহমুদ, সিএন এন বাংলা টিভির ফতুল্লা প্রতিনিধি রাসেল ও সাংবাদিক আনোয়ার উদ্দিন মিয়ার ছেলে মনোয়ার হোসেন সানী প্রমুখ।


এছাড়াও দোয়া ও মিলাদ মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগণ। তার মধ্যে ইয়াদি মাহমুদ, ফারুক আহম্মেদ রিপন, হাজী আব্দুল মোতালিব, বাদল, গোলাম কিবরিয়া খোকন, সোনিয়া দেওয়ান প্রীতি, সাজ্জাদ আহম্মেদ খোকন, এইচএম আমজাদ হোসেন মোল্লা,জসিম,  মামুনুর রশিদ মুন্না, একেএম সফিউল আলম, মো. আনোয়ার হোসেন ভূইয়া, মৃদুল হাসান সম্রাট, শাহিন আহম্মেদ, মেহেদী হাসান রাসেল, ইমাম হোসেন সবুজ, মোঃ জুয়েল, জাহিদ হোসেন, আল আমিন, মনির হোসেন, জুয়েল রানা, তরিকুল ইসলাম, সাদ্দাম হোসেন মুন্না, লেলিন, মেহেদী মঞ্জুর বকুল, তাসলিমা পপি, ফাহমিদা খন্দকার এ্যামি, মেহেদী হাসান জুয়েল, লিটন হোসেন গাফ্ফার, সৌরভ হোসেন সিয়াম, কামরুল হাসান, ওয়ারদে রহমান, ও হারুন অর  রশিদ সাগর, খান মাহমুদসহ আরও অনেকে।


অনুষ্ঠানে মৃত সাংবাদিকের পরিবার ও অসুস্থ সাংবাদিকদের সহযোগিতাসহ তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন উপস্থিত সাংবাদিকরা। শুধু তাই নয় বিপদে আপদে এবং সামগ্রিক কল্যাণ মুখী কর্মসূচী বাস্তবায়নে উপস্থিত সাংবাদিকরা পজেটিভ চিন্তা ভাবনা নিয়ে আগামীর দিনগুলিতে অগ্রসর হওয়ার মত প্রকাশ করেন। 


কোনো সুনির্দিষ্ট ব্যানার নয়, সকল সাংবাদিকের আন্তরিক ঐক্যবদ্ধতায় মানবিক মূল্যবোধ থেকে সমন্বিত প্রচেষ্টায় এখন থেকে বিভিন্ন কর্মসূচীসহ মানবিক সহায়তায় এগিয়ে আসবে নারায়ণগঞ্জের সর্বস্তরের সাংবাদিকরা। এমনটাই প্রত্যাশা সকলের।

সম্পর্কিত বিষয়: