নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

ভাষাসৈনিক সামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৫:৩২, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ভাষাসৈনিক সামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালন

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ভাষাসৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও স্বাধীনতা পদকে (মরণোত্তর) ভূষিত  একেএম সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শহরে শোক র‍্যালি ও মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে শহরে চাষাঢ়া থেকে মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেনের নেতৃত্বে শোক র‍্যালি বের করা হয়।
পরে  র‌্যালিটি শহরের মাসদাইর কবরস্থানে গিয়ে সেখানে প্রয়াত সামসুজ্জোহার কবরে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের নেতৃত্বে প্রয়াত সামসুজ্জোহার কবরে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মহানগর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানসহ নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

পরে সেখানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা প্রয়াত একেএম সামসুজ্জোহার রুহের মাগফেরাত কামনা ও তার পরিবারের প্রয়াত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

একেএম সামসুজ্জোহা ছিলেন একাধারে আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, গণপরিষদের সদস্য ও স্বাধীনতা পরবর্তী জাতীয় সংসদ সদস্য। তিনি নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম জননেতা খান সাহেব ওসমান আলীও ছিলেন একজন ভাষাসৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক এমএনএ। ১৯৮৭ সালের এই দিনে একেএম সামসুজ্জোহা ইন্তেকাল করেন। তার তিন ছেলের মধ্যে এ কে এম নাসিম ওসমান ২০১৪ সালের ৩০ অক্টোবর ভারতে ইন্তেকাল করেন। তিনি নারায়ণগঞ্জ-৫ আসনে তিনবারের সংসদ সসদস্য ছিলেন। অপর দুই ছেলে এ কে এম সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৫ এ কে এম শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য।


একেএম সামসুজ্জোহার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবার এবং নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন মঙ্গলবার দিনভর কর্মসূচি পালন করবে। 

সম্পর্কিত বিষয়: