নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২১ জুলাই ২০২৪

সিদ্ধিরগঞ্জ ডক্টর`স ইউনিটির নিজস্ব স্মারকগ্রন্থ উন্মোচন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:৪৭, ১১ নভেম্বর ২০২৩

সিদ্ধিরগঞ্জ ডক্টর`স ইউনিটির নিজস্ব স্মারকগ্রন্থ উন্মোচন

সিদ্ধিরগঞ্জ  ডক্টর'স ইউনিটির নিয়মিত সাইন্টিফিক সেমিনার এবং প্রথমবারের মতো তাদের নিজস্ব স্মারকগ্রন্থ উন্মোচিত করা হয়েছে। শনিবার (১১ নভেম্বর) সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডস্থ একটি পাটি সেন্টারে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 


অনুষ্ঠানের প্রধান অতিথি ইউ এস বাংলা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন,এই ধরনের আঞ্চলিক চিকিৎসকদের সংগঠন আমাদের দেশে বিরল এবং এত অল্পদিনে এত সুন্দর একটি স্মারকগ্রন্থ উপহার দেওয়া নারায়ণগঞ্জ তথা বাংলাদেশের জন্য একটা মাইলস্টোন হয়ে থাকবে। 


বিশেষ অতিথি জয়নুল হক শিকদার মেডিকেল কলেজের অধ্যাপিকা ডা. খালেদা আক্তার বলেন, এত অল্প সময়ে এই সংগঠনটি এত কিছু করতে পারবে আমি কল্পনাও করিনি এখন থেকে আমি সবসময় আপনাদের সাথে থাকবো।


চেয়ারপারসন হিসেবে উপস্থিত থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. দাহারুল ইসলাম বলেন, সংগঠনটির প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানাই। এবং যারা মডারেটর হিসেবে সংগঠনের বিভিন্ন কর্মকান্ড সম্পাদন করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সেমিনারের স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন পঙ্গু হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. ইমদাদুল হক ভূঁইয়া। 


স্বাগত বক্তব্যে নগর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ডা. শাহানা সুলতানা রুপা বলেন, ২০২৫ সালে আমরা আমাদের পরবর্তী স্মারকগ্রন্থ উন্মোচন করব ইনশাআল্লাহ।


ভোট অফ থ্যাঙ্কস প্রদান করেন খানপুর হাসপাতালের চিকিৎসক ডা. আব্দুল মালেক। 


গ্রুপের প্রতিষ্ঠাতা ডা. আল ওয়াজেদুর রহমান তার বক্তব্যে  ইউনিটির প্রায় ১৭০ জন চিকিৎসককে ধন্যবাদ জানান। যাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কারণেই সংগঠনটি দলমত নির্বিশেষে দৃঢ়চিত্তে এগিয়ে যাচ্ছে। পরবর্তীতে জেনারেল মিটিং এর মাধ্যমে পরবর্তী সেমিনার এবং পিকনিকের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়।


প্রসঙ্গত: সিদ্ধিরগঞ্জ অঞ্চলের এক থেকে নয় নাম্বার ওয়ার্ডের বসবাসকারী এমবিবিএস এবং বিবিএস চিকিৎসকদের নিয়ে উক্ত সংগঠনটি গঠিত হয় ২০২০ সালে। পরবর্তীতে বিগত ৩ বছরের বেশি সময় বিভিন্ন সাইন্টিফিক সেমিনার গেট টুগেদার এবং পিকনিক আয়োজন এর মাধ্যমে সংগঠনটি এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বিগত তিন বছরের বিভিন্ন কর্মকান্ড নিয়ে সংগঠনটি তাদের একটি স্মারকগ্রন্থ উন্মোচন করেছে।
 

সম্পর্কিত বিষয়: