নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

ফতুল্লায় যৌতুকের দাবিতে গৃহবধুকে পুড়িয়ে হত্যা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:৪৫, ২৭ মার্চ ২০২৩

ফতুল্লায় যৌতুকের দাবিতে গৃহবধুকে পুড়িয়ে হত্যা

ফতুল্লার লালপুরে যৌতুকের দাবিতে গৃহবধূকে পুড়িয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। অগ্নিদগ্ধের ১৭ দিনপর চিকিৎসাধীন অবস্থায় গৃহবধূ রোববার রাতে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে মারা যায়। নিহত ফাতেমা আক্তার (৩২) ফতুল্লার দাপা ইদ্রাকপুরস্থ সর্দার বাড়ীর মৃতঃ মোসলে উদ্দিনের মেয়ে।


ফতুল্লার লালপুর কাজী বাড়িতে ৯ মার্চ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে  এ ঘটনা ধামাচাপা দিতে বখাটে স্বামী আরিফ হোসেন ওই ১৭ দিনের মধ্যে ফাতেমার বাবার বাড়ির কাউকে কিছুই জানায় নি।


সোমবার বিকেলে ফামেতার বড় ভাই মুন্না বিষয়টি জানতে পেরে থানায় অভিযোগ করে লাশ ময়না তদন্ত করিয়েছেন। নিহত ফাতেমা আক্তার (৩২) ফতুল্লার দাপা ইদ্রাকপুরস্থ সর্দার বাড়ির মৃতঃ মোসলে উদ্দিনের মেয়ে।


নিহতের ভাই মুন্না জানান, মুন্সিগঞ্জ জেলার গজারিয়ার আলী আহম্মদের ছেলে আরিফ হোসেনের (৩৫) কাছে ১৫ বছর পূর্বে ফাতেমা আক্তারকে বিয়ে দেই। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য নানা ভাবে ফাতেমাকে নির্যাতন করত। তাদের সংসারের এক ছেলে এক মেয়ে শিশু সন্তান রয়েছে।

 

সম্প্রতি ইজিবাইক কেনার জন্য এক লাখ টাকা ফাতেমার কাছে দাবী করেন আরিফ। সেই টাকা ফাতেমা দিতে পারেনি বলে তার উপর অমানুষিক নির্যাতন চালায় আরিফ। বিষয়টি তাদের বাড়ির আশপাশের অনেকেই জানে।


তিনি আরো জানান, যৌতুকের টাকা না পেয়ে কেরোসিন তেল ঢেলে ফাতেমার শরীরে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করে আরিফ ও তার পরিবারের অন্যান্য সদস্যরা।

 

বিষয়টি আশপাশের লোকজন দেখে ফেলায় ফাতেমাকে হাসপাতালে ভর্তি করেন। কিন্তু আমাদের কাউকে কিছু জানায়নি। খবর পেয়ে শেখ হাসিনা বার্ন ইউনিটে গিয়ে লাশ সনাক্ত করে ময়না তদন্ত করিয়েছি। এ হত্যাকান্ডের বিচার চাই।


ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক বলেন, অভিযোগ পেয়েছি। ময়না তদন্ত রিপোর্ট আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।