নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৬ মে ২০২৪

বন্দরে জমিতে সাইনবোর্ড লাগিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৫৯, ২৫ এপ্রিল ২০২৩

বন্দরে জমিতে সাইনবোর্ড লাগিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকি

বন্দরে জমিতে সাইনবোর্ড লাগিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে ভূমিদস্যু ফিরোজ গংদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটে ধামগড় ইউনিয়নে মনারবাড়ী এলাকায়।

এ ঘটনায় ভুক্তভোগী আলাউদ্দিন বন্দর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এদিকে ঈদের ফিতরের দিন শনিবার সকালে অভিযুক্ত ভুমিদস্যুরা আলাউদ্দিনের পথরোধ করে তাকে হেনস্তা করে দেখে নিবে বলে হুমকি  দেয়। এরপর থেকে আতংকে দিনাতিপাত করছেন তিনি। 

অভিযোগকারী আলাউদ্দিন বলেন, মৃত রফিজউদ্দিনের ছেলে ফিরোজ (৫৫) মৃত আলী মিয়ার ছেলে জালাল উদ্দীন (৫৯) মৃত ইয়াদ আলীর ছেলে হাফেজ আহমেদ (৪৫) মৃত আঃ সোবহান সরদারের ছেলে তাজুল ইসলাম (৩৫) আবদুল মজিদের ছেলে নুজু মিয়া, (৪০) মৃত নুরুল আলমের ছেলে এনামুল হক (৩৫) আবদুল মজিদের ছেলে দুখাই (৪৫) এরা সবাই ভূমিদস্যু  সংঙ্গবদ্ধ হয়ে রাতের আঁধারে আমার জমিতে তাদের নামে জোরপূর্বক একটি সাইনবোর্ড লাগায়। 

আমি বাঁধা দিলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করেন। ঈদের দিন সকালে অভিযুক্ত ভুমিদস্যুরা আমার পথরোধ করে আমাকে হেনস্তা করে দেখে নিবে বলে হুমকি  দেয়।

স্থানীয়দের অভিযোগ, তালতলা ও মনারবাড়ী এলাকার এই ভূমিদস্যুরা জমি দখল করে চাঁদা নিয়ে থাকে। এরা দূর্ধর্ষ সন্ত্রাসী পকৃতির। তাদের ভয়ে এলাকাবাসী মুখ খুলতে সাহস পায়না। কেউ কিছু বললেই প্রাণে মেরে ফেলবে এই আতঙ্কে নিশ্চুপ সবাই। 

এ বিষয়ে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, আবু বকর সিদ্দিক বলেন, ঈদের দিন হুমকির ঘটনায় কেউ কোনো অভিযোগ বা জিডি করনেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।