নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে মেলার নামে অশ্লীল নৃত্য ও জুয়া, ভ্রাম্যমান আদালতের অভিযানে বন্দ, ৩ জনের কারাদণ্ড

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:৫৬, ২৬ জানুয়ারি ২০২৪

আড়াইহাজারে মেলার নামে অশ্লীল নৃত্য ও জুয়া, ভ্রাম্যমান আদালতের অভিযানে বন্দ, ৩ জনের কারাদণ্ড

নারায়ণগঞ্জের আড়াইহাজারে উন্নয়নের বিজয় মেলা নামে একটি মেলায় অভিযান চালিয়ে সেখানে অশ্লীল নৃত্য ও জুয়া খেলা বন্ধ করে ৪ জন নর্তকি ও ৩ জুয়ারীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। 

এসময় ৩ জনকে দন্ড প্রদান করে বাকিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়ার পাশাপাশি মেলা বন্ধ করে দেয়া হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন- গাইবান্ধার পলাশবাড়ির মোখলেস শেখের ছেলে মজনু শেখ (৩২), মাদারীপুরের সদরের নূর আহমেদ হাওলাদারের ছেলে বাদশা হাওলাদার (৫০) ও কিশোরগঞ্জের নিকলীর তারু মিয়ার ছেলে সালাহউদ্দিন (৩০)।

 এর মধ্যে সালাহউদ্দিনকে ২ দিনের ও বাকিদের ৩ দিনের কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে আড়াইহাজারের কৃষ্ণপুরা বৌ বাজার এলাকার মেলাটিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদের নেতৃত্বে চলে এ অভিযান। 

জানা যায়, ২২ জানুয়ারি থেকে আড়াইহাজার পৌরসভার ৫ নং ওয়ার্ডের কমিশনার জাহাঙ্গীর উন্নয়নের বিজয় মেলা করার জন্য ৮০ সদস্য বিশিষ্ট কমিটি করেন। তিনি মেলাটি চালু করেন। মেলার শুরু থেকে সেখানে জুয়া খেলা ও অশ্লীল নিত্য আয়োজন করে মেলা চালান আয়োজকরা। 

স্থানীয়রা বার বার প্রতিবাদ করলেও অশ্লীল নিত্য ও জুয়া খেলা বন্ধ হয়নি। এতে করে এলাকার যুব সমাজ ও বিভিন্ন বয়সী মানুষ মেলায় গিয়ে বিপথে যাবার মত অবস্থা তৈরী হলে স্থানীয়রা প্রশাসনকে অবহিত করেন।
এরপরই ইউএনও ইশতিয়াকের নেতৃত্বে রাতেই অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। 

এসময় উপস্থিত ছিলেন আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল্যাহসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

স্থানীয়রা জানান, মেলায় প্রতিদিন লাখ লাখ টাকার জুয়ার আসর বসানো হয়। এ ছাড়া সন্ধ্যা নামলেই অশ্লীল নৃত্য শুরু হয় সাথে উচ্চ শব্দে বাজানো হয় গান। এই অশ্লীল নিত্য ও গান চলে মধ্যরাত পর্যন্ত।অশ্লীল নিত্যের কারণে একদল উঠতি বয়সী তরুণ তরুণীরা সন্ধ্যা নামলেই মেলামুখী হতে শুরু করে।

এ বিষয়ে ইউএনও ইশতিয়াক আহমেদ বলেন, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষনিক অভিযানের সিদ্ধান্ত নিয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

পরে মেলা থেকে ৭ জনকে আটক করা হয়। এর মধ্যে ৩ জনকে জেল ও বাকিদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। মেলাও বন্ধ করা হয়েছে।