নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪

বন্দরে ককসিট কারখানায় অস্ত্রের মুখে ডাকাতি

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:১৩, ১৯ জুন ২০২৪

বন্দরে ককসিট কারখানায় অস্ত্রের মুখে ডাকাতি

দুই দারোয়ানকে বেঁধে রেখে ডাকাতি

নারায়ণগঞ্জের বন্দরে আয়েশা ইপিএস ইনসুলেশন লিমিটেড নামক একটি ককসিট কারখানায় ডাকাতির ঘটনা ঘটেছে।  মুখোশধারী ১০/১২ জনের ডাকাত দল কারখানার দারোয়ানদের অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেধে বেদম মারধর করে সিকিউরিটি গার্ড রুমে আটকে রেখে মেশিন ও ক্যাবলসহ মূল্যবান জিনিসপত্র পিকআপ ভ্যানে তুলে নিয়ে পালিয়ে যায়।


মঙ্গলবার (১৮ জুন) দিবাগত রাত আড়াইটায় বন্দর থানার লক্ষনখোলা  মাদ্রাসা সংলগ্নস্থ উল্লেখিত প্রতিষ্ঠানে এ ডাকাতির ঘটনাটি ঘটে।

কারখানার সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ডাকাতদল কারখানায় প্রবেশ করেই দারোয়ানদের রুমে প্রবেশ করে। এবং অন্যরা কারখানার ভিতরে গিয়ে মেশিন ও ক্যাবল কেটে নিয়ে পিকআপ ভ্যানে তুলে নিয়ে চলে যায়। প্রায় আধাঘন্টা ব্যাপী ডাকাতদল কারখানায় তান্ডব চালায়।

এ ব্যাপারে কারখানার মালিক মোঃ কামাল হোসেন বলেন, ভোরে নামাজ আদায় করতে ঘুম ভাঙ্গলে  স্থানীয় মেম্বার ফোনে জানায় আমার কারখানায় ডাকাতি হয়েছে। আমি নামাজ আদায় করে লোকজন নিয়ে কারখানায় এসে দারোয়ানদের হাত-পা বাধা অবস্থায় পড়ে থাকতে দেখি। আমি তাদের হাত-পায়ের বাধন খুলে তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে পুলিশে খবর দেই। পুলিশ এসে কারখানায় ডাকাতির ঘটনা তদন্ত করে। ডাকাতরা প্রায় ২৫ লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

এ ব্যাপারে দারোয়ান ইউসুফ আলী ও দারোয়ান আফিজ মিয়া জানান, তারা রাত ২টার পরও কারখানার অভ্যন্তরে গুরে এসে গার্ড রুমে প্রবেশ করেন। কিছুক্ষন পর মুখুশধারী ৩জন ধারালো অস্ত্র নিয়ে তাদের গলায় ছুড়ি ধরে রেখে তাদের কাছ থেকে চাবি ছিনিয়ে নেয়। পরে ডাকাতরা তাদের হাত-পা বেধে রেখে মারধর করে। তারা প্রাণের ভয়ে চিৎকার দিতে পারেনি। ডাকাতরা গেইট খুলে কারখানায় একটি গাড়ি ঢুকয়ে মালামাল নিয়ে যায়।

এ ব্যাপারে বন্দর থানার ওসি গোলাম মোস্তফা বলেন, সংবাদ পেয়ে পুলিশ পাঠিয়েছি। এ ঘটনায় মামলা নেয়া হচ্ছে। সেই সাথে পুলিশ আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে। এ ঘটনায় ঘটনাস্থলে আসা দারোগা বিল্লাল হোসেন বলেন, আমি এসে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি এবং কি কি মামলামাল নিয়ে গেছে তা তদন্ত করছি। মামলা রুজু হওয়ার পর আরো পদক্ষেপ নেয়া হবে।