নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার : মন্ত্রী গাজী 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২০, ২২ সেপ্টেম্বর ২০২২

বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার : মন্ত্রী গাজী 

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সময়মতো সার-বীজ কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে সরকার। কৃষকরা যাতে ধানসহ উৎপাদিত সব ফসলের ন্যায্যমূল্য পান, সেই ব্যবস্থাও করেছে সরকার।


বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের হলরুমে ২০২২-২০২৩ অর্থ বছরে চলতি খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। 


রূপগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ৫০ জন কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় প্রতি কৃষককে ৫ কেজি বীজ ও ১৫ কেজি সার দেয়া হয়।


বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় কৃষকের কথা ভাবেন। কৃষকের উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার কৃষকদের বিনামূল্যে সার ও বীজ দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে কৃষকদের বীজ ও সার দেয়ার ব্যবস্থা করেছেন। সরকার কৃষকদের ব্যাপক ভর্তুকি দিচ্ছে।


মন্ত্রী আরও বলেন, কৃষি আমাদের আদি পেশা। আমাদের খাদ্যের চাহিদা বেড়েছে। বেঁচে থাকতে হলে আমাদের খাদ্যের প্রয়োজন আছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্ববাজারে। জ্বালানী তেলের দাম বৃদ্ধি পেয়েছে। জ্বালানী তেলের দাম বাড়ার অর্থ খাদ্য দ্রব্য সহ সবকিছুর দাম বেড়ে যাওয়া। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারনে বিশ্বজুড়ে খাদ্য দ্রব্যের দাম বেড়েছে।


রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেহা নুর, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন সহ অনেকে।


অপরদিকে, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ মিলনায়তনে সড়কের টেকসই ব্যবহার, অবৈধ গাড়ী পার্কিং, নদী দূষণ, পরিবেশবান্ধব উৎপাদনে ইটিপি'র ব্যবহার এবং নিরাপদ কর্মপরিবেশ বিষয়ে রূপগঞ্জ উপজেলাধীন শিল্প কারখানা সমূহের মালিক ও ব্যবস্থাপনা পরিচালকগনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। সে সময়, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, 'পরিবেশ ও নদী দূষন রোধে সবাইকে এগিয়ে আসতে হবে।


রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান মারুফ, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদসহ অনেকে।
 

সম্পর্কিত বিষয়: