নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে নিহতের ঘটনার ৩ বছর উপলক্ষে দোয়া

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:১৬, ৮ জুলাই ২০২৪

রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে নিহতের ঘটনার ৩ বছর উপলক্ষে দোয়া

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ৫৪ জন শ্রমিক-কর্মচারী নিহত হওয়ার ঘটনার তিন বছর উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে সোমবার (৮ জুলাই) বিকেলে কারখানা চত্ত্বরে এই দোয়ার আয়োজন করে কর্তৃপক্ষ। 

এসময় ঘটনার সুষ্ঠু বিচারসহ ক্ষতিপূরণ দাবি করেন নিহতদের স্বজনরা। তবে দোয়া মাহফিল শেষে নিহত ও আহতদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানা কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, ২০২১ সালের ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সজিব গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সেজান জুস কারখানার ছয় তলা ভবনে অগ্নিকাণ্ড হয়। আগুন দেখে ভবন থেকে লাফিয়ে পড়ে তিনজনের মৃত্যু হয়। পরে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ১৯ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে প্ুঁড়ে মৃত্যু হয় আরও ৫১ জনের। 

এ ঘটনায় ভুলতা পুলিশ ফাঁড়ির তৎকালিন পরিদর্শক নাজিম উদ্দিন বাদি হয়ে কারখানার মালিক আবুল হাসেমসহ আট জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা করেন।।ওই মামলায় গ্রেফতার হন সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমসহ তার চার ছেলে।

পরবর্তীতে ২০২৩ সালে তদন্তকারি সংস্থাটি সিআইডি পুলিশআদালতে অভিযোগপত্র দাখিল করলেও মামলা থেকে বাদ দেয়া হয় আবুল হাসেমসহ তার ছেলেদের। বর্তমানে আদালতে মামলাটির বিচারিক প্রক্রিয়া চলমান রয়েছে।
 

সম্পর্কিত বিষয়: