নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

হার্টে ছিদ্র নিয়ে চিকিৎসাধীন

তিন বছরের শিশু আরিয়ানকে বাঁচাতে মানবিক সহায়তার আহ্বান

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:২৯, ১৩ মার্চ ২০২৪

তিন বছরের শিশু আরিয়ানকে বাঁচাতে মানবিক সহায়তার আহ্বান

সিদ্ধিরগঞ্জে জন্মের পর থেকে হার্ট ছিদ্র তিন বছরের শিশু আরিয়ানকে বাঁচাতে সমাজের বিত্তবানদের প্রতি মানবিক সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিশুটির অসহায় ও গরীব বাবা-মা।

জন্মের পর থেকে বিভিন্ন হাসপাতালে ছুটা-ছুটি করে সাধ্য অনুযায়ী চিকিৎসা করিয়েও কোন সুফল না পেয়ে হতাশায় ভুগছেন শিশুটির পরিবার। শিশুটিকে বাঁচাতে হলে ব্যয় বহুল অপারেশন করা প্রয়োজন বলে জানিয়েছেন আরিয়ানের বাবা-মা।

শিশু আরিয়ান সিদ্ধিরগঞ্জের নাসিক ১ নম্বর ওয়ার্ডের হিরাঝিল মসজিদ গলির আব্দুস শহীদ ভুঁইয়ার বাড়ির ভাড়াটিয়া দরিদ্র বিল্লাল হোসেন ও বৃষ্টি আক্তার দম্পতির দ্বিতীয় ছেলে। শিশুটির বাবা হিরাঝিল এলাকায় একটি কসাই দোকানের কর্মচারী। তাদের সংসারে আরেকটি পুত্র সন্তান রয়েছে।

শিশু আরিয়ানের বাবা-মা জানান, জন্মের সময় আরিয়ান অসুস্থ্যতা নিয়ে জন্মগ্রহন করে। একের পর এক পরীক্ষা-নীরিক্ষায় তার হার্টে ছিদ্র ধরা পড়ে। তখন থেকেই শুরু হয় চিকিৎসা। ঢাকার হৃদরোগ ইনষ্টিটিউটে দীর্ঘদিন চিকিৎসা দেওয়া হয়। এভাবে তিন বছর অতিবাহিত হয়।

তারপরও সুস্থ্য না হওয়ায় সর্বশেষ ঢাকার পিজি হাসপাতালে পরীক্ষা-নীরিক্ষা করার পর চিকিৎসকরা অপারেশনের জন্য তাগিদ দেয়। আর অপারেশন করতে অন্তত আড়াই থেকে তিন লাখ টাকা খরচ লাগবে।

এত টাকা জোগার করা আমাদের পক্ষে সম্ভব নয়। তিন বছর ধরে চিকিৎসার জন্য দৌড়া-দৌড়ি করে আমরা নিস্ব। সংসার চালাতেই আমাদেরকে হিমশিম খেতে হয়।

তারা আরো জানায়, চোখের সামনে আমাদের ফুটফুটে সন্তানটি মৃত্যু যন্ত্রনায় কাতরাচ্ছে। আমরা বাবা-মা হয়ে কিছুই করতে পারছি না। তাই আমাদের ছেলেটিকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে মানবিক সহায়তা চাই।

আপনাদের একটু সহায়তায় যদি আমাদের ছেলেটি বেঁচে যায়, তাহলে আল্লাহর কাছে আমরা প্রাণ খুলে দোয়া করব। প্রতিদিন কত টাকাই তো আপনারা খরচ করেন। আমাদের সন্তানটির অপারেশনের জন্য সমাজের হৃদয়বান ব্যক্তিদের কাছে আহ্বান জানাচ্ছি।

একটু সাহায্যের হাত বাড়িয়ে দিন। যদি কেউ সাহায্য করতে চান তাহলে এই নাম্বারে (০১৯০৫৩১৬০৫৪) যোগাযোগ করার জন্য বিনীত ভাবে অনুরোধ জানাচ্ছি।

সম্পর্কিত বিষয়: