নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৫ মে ২০২৪

পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তৈমুর আলম

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫৩, ৮ ডিসেম্বর ২০২৩

পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তৈমুর আলম

আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপিই প্রধান বিরোধি দল ও সরকার বিরোধি একমাত্র মহাজোট। এমন দাবি করেছেন দলটির মহাসচিব এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। 

 

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে তার পৈতৃক বাড়িতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

 

তৃণমূল বিএনপির সাথে ইউরোপীয়ান ইউনিয়নের বৈঠককে ইতিবাচক হিসেবে উল্লেখ করে তৈমুর আলম খন্দকার বলেন, আমরা এতো অল্প সময়ে সারা দেশে প্রায় সব আসনে প্রার্থী দিতে পেরেছি এতে ইউরোপীয়ান ইয়নিয়ন আমাদের প্রতি সন্তুষ্ট আছে। আমরাও নির্বাচনের পরিবেশ পিরিস্থিতির বিষয়ে তাদেরকে অবগত করেছি। এখন পর্যন্ত নির্বাচন কমিশন সঠিকভাবেই আছে। কারণ সরকারি দলের এতোগুলো এমপি মন্ত্রীকে আচরণবিধি লংঘনের দায়ে শোকজ কিরেছে এটা ইতিপূর্বে আর কখনও হয় নি। 

 

তৈমুর আলম খন্দকার বলেন, তাই আমি আশা করছি প্রধানমন্ত্রী তার দেয়া কমিটমেন্ট রাখবেন এবং নির্বাচন সুষ্ঠুভাবেই হবে। বরাবরের মতো এবারও দৃঢ়তার সাথে তিনি বলেন, তৃণমূল বিএনপি সরকারের সাথে কখনোই জোটে যাবে না। নিজেদের জোট নিয়েই তার দল আলাদাভাবে নির্বাচন করবে। সরকার বিরোধি এই মহাজোটের নেতৃত্বে থাকবে তৃণমূল বিএনপি। জোট তৃণমূল বিএনপি নামেই হবে। অন্য কোন দলের নাম হবে না। 

 

নির্বাচন কমিশনের প্রতি কোন অভিযোগ না থাকলেও পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তৈমুর। সরকারি দলের এমপি মন্ত্রীদের পক্ষপাতিত্বসহ নাশকতায় জড়িত নেই বিএনপির এমন সাধারণ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ হয়রাবি করছে অভিযোগ তুলে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান তিনি। রাজনৈতিক কারাবন্দিদের জামিন দিলে যদি রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হয় সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করতে সরকারের প্রতি অনুরোধও জানান তৃণমূল বিএনপির মহাসচিব এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। 

 

এর আগে নিজের নির্বাচনী এলাকা ও পৈতৃক বাড়ির পাশে জুম'আর নামাজ আদায় করেন তৈমুর আলম খন্দকার। নামাজ শেষে মুসুল্লি ও নিকট আত্মীয়-স্বজনদের সাথে সৌজন্য স্বাক্ষাৎ ও কুশল বিনিময় করেন তিনি।