নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

আ’লীগ অফিসে তালা দেয়া সেই সাগরকে অব্যহতি, কারণ দর্শানোর নির্দেশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:২৮, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আ’লীগ অফিসে তালা দেয়া সেই সাগরকে অব্যহতি, কারণ দর্শানোর নির্দেশ

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা দেয়ায় মহানগর আওয়ামী লীগের কার্য্যকরী কমিটির সদস্য সাব্বির আহম্মদ সাগরকে অব্যহতি প্রদান করা হয়েছে। সেই সাথে আওয়ামী লীগ থেকে কেন তার সদস্য পদ বাতিল করা হইবে না, সেজন্য ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এড. বিদ্যুৎ কুমার সাহা  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, বিগত ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা দেওয়া, মহানগরের সভাপতির নামে গালিগালাজ করা ও উৎশৃঙ্খল আচরণ করায় এবং বিষয়টি জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশের ফলে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়।  

দলের নেতা কর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি দলের উচ্চ পর্যায়ে আলাপ আলোচনা ও নির্দেশনা মোতাবেক ২০ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫টায় বাংলাদেশ আওয়ামী লীগ নারায়ণগঞ্জ মহানগর শাখার কার্য্যকরী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি আনোয়ার হোসেন। 

সভায় সর্ব সম্মতিভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, উক্ত ঘটনার কারনে বাংলাদেশ আওয়ামী লীগ নারায়ণগঞ্জ মহানগর শাখার কার্য্যকরী কমিটির সদস্য সাব্বির আহম্মদ সাগরকে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (এ) ধারায় তাহাকে কার্য্যকরী কমিটির সদস্যপদ থেকে অব্যহতি প্রদান করা হইল এবং তাহার প্রাথমিক সদস্য পদ কেন বাতিল করা হইবে না তৎঅর্থে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হইল। 

এ ব্যাপারে যোগাযোগ করা হলে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, আমরা গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় বাংলাদেশ আওয়ামী লীগ নারায়ণগঞ্জ মহানগর শাখার কার্য্যকরী কমিটির জরুরী সভা করেছি। 

বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (এ) ধারায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (এ) ধারায় সাব্বির আহম্মদ সাগরকে, কার্য্যকরী কমিটির সদস্যপদ থেকে অব্যহতি প্রদান করা হয়েছে। এছাড়া তাকে প্রাথমিক সদস্য পদ কেন বাতিল করা হবে না সেজন্য১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে এক মতবিনিময় সভায়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে নিয়ে বিভিন্ন মন্তব্য করেন মহানগর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

এ সময় মতবিনিময়র সভার পরপরই নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেট এলাকার মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা লাগিয়ে দেন, ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সাব্বির আহমেদ সাগরের নেতৃত্বে ওই ওয়ার্ডের পদবঞ্চিতরা।