নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করবো : এড. তৈমূর

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:১২, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করবো : এড. তৈমূর

তৃণমূল বিএনপির মহাসচিব এড. তৈমূর আলম খন্দকার বলেছেন, আর্থিক অসচ্ছলতার জন্য লেখাপড়া বন্ধ হয়ে যায়। তাই আমরা গরিব শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্ম দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

ভবিষ্যতে আমাদের এ সহযোগীতা আরও সম্প্রসারিত করা হবে। সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য আমি কাজ করবো।

রোববার (২৫ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ শহরের মাসদাইরে বেগম রোকেয়া স্কুলের শিক্ষার্থীদের মাঝে স্কুল ইউনিফর্ম বিতরণ করার সময় একথা বলেন তিনি। 


তিনি আরও বলেন, দেশ স্বাধীনের আগে আমরা চিন্তা করতাম নিরক্ষরতা দূর করা দরকার। সে লক্ষ্যে স্বাধীনতার আগেই আমরা সমাজ কল্যান প্রভাতি সংস্থার মাধ্যমে বয়স্ক শিক্ষা ও নৈশ বিদ্যালয় চালু করেছিলাম।

কিন্তু পরবর্তীতে দেখলাম বয়স্কদের থেকে নতুন শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত। সেজন্যই পরবর্তীতে বেগম রোকেয়া স্কুল প্রতিষ্ঠা করেছি।

পরিচালক (ধর্ম) ডাঃ মোঃ নুরুল হক এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে মুসলিম একাডেমীর উদ্যোগে ১০৫ নং বেগম রোকেয়া খন্দকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অসহায় সম্বলহীন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়। 

স্কুল ড্রেস বিতরণকালে বক্তারা বলেন, মুসলিম একাডেমী ঐতিহ্যবাহী একটি সামাজিক সেবামূলক সংগঠন। এই সংগঠনের মাধ্যমে অত্র এলাকার অসহায় ছিন্নমূল ব্যক্তিদের মধ্যে প্রতি বছরই বিভিন্ন অনুষ্ঠান যেমন মৃত ব্যক্তিদের জন্য দোয়া ও মিলাদ মাহফিল, বিনামূলে দাফন কাফনের ব্যবস্থা, ঈদ সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণসহ অন্যান্য সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। 

নির্বাহী পরিচালক আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম খানের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী ভূঁইয়া এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ড. তৈমূর আলম খন্দকার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান উপদেষ্টা পরিষদ উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, একাডেমীর সভাপতি জনাব খোরশিদ আলম, সহ-সভাপতি আলহাজ্ব আবু ছিদ্দিক ভূঁইয়া সহ-সভাপতি জনাব মোস্তফা কামাল, যুগ্ম-নির্বাহী পরিচালক জনাব মাকছুদুল আলম খন্দকার খোরশেদ সহ-নির্বাহী পরিচালক জনাব খসরু নোমান পরিচালক (অর্থ) হাজী মোহাম্মদ হোসেন শেখ, পরিচালক (দপ্তর ও প্রচার) জনাব আব্দুল হালিম, পরিচালক (শিক্ষা ও সংস্কৃতি) জনাব মনির হোসেন খাঁন, পরিচালক (ক্রীড়া) জনাব শাহ আলম ভূঁইয়া, পরিচালক (পাঠাগার) আলহাজ্ব আবুল কালাম আজাদ, পরিচালক (সমাজকল্যাণ) আলহাজ্ব শাহাবুদ্দিন আহাম্মদ খন্দকার, পরিচালক (ধর্ম) ডা. মোঃ নুরুল হক, পরিচালক সর্ব জনাব খাজা ইরফান আলী, মোঃ রবিউল আলম খান রবু, নাজমুল কবির নাহিদ, মোঃ বজলুর রহমান, ১০৫নং বেগম রোকেয়া খন্দকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
 

সম্পর্কিত বিষয়: