নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২০ অক্টোবর ২০২১

 ফতুল্লায় একদিন আগেই কোরবানির ঈদ উদযাপন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৪:০১, ২০ জুলাই ২০২১

 ফতুল্লায় একদিন আগেই কোরবানির ঈদ উদযাপন

সৌদি আরবের সাথে মিল রেখে নারায়ণগঞ্জের ফতুল্লায় পবিত্র ঈদুল আযহার নামাজ ও পশু কোরবানিসহ ঈদ উদযাপন করেছেন ‘জাহাগিরিয়া তরিকার' অনুসারীরা।

মঙ্গলবার (২০ জুলাই) বেলা এগারোটায় সদর উপজেলার ফতুল্লা থানার লামাপাড়া এলাকায় হযরত শাহ্ সুফী মমতাজিয়া এতিমখানা ও হেফজখানা মাদ্রাসায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করে ঈদ উদযাপন করেন তারা। এই ঈদ জামাতে ইমামের দায়িত্ব পালন করেন মাদ্রাসাটি মসজিদ্রর ইমাম ও খতিব মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ।

ঢাকার কেরানীগঞ্জ, ডেমরা, সাভার, গাজীপুরের টঙ্গী ও নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে শিশু কিশোরসহ সব বয়সের শত শত মুসুল্লি এসে ঈদুল আজহার জামাতে অংশ নেন। বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে দূর দূরান্ত এলাকার মুসুল্লিরা নির্ধারিত সময়ের মধ্যে এসে পৌঁছতে না পারায় ঈদের জামাত দেরিতে শুরু হয়।

নামাজ শেষে বর্তমান করোনা মহামারি থেকে রেহাই পেতে ও বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশবাসির শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ঈদের নামাজ শেষে মুসুল্লিরা একে অপরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করে পশু কোরবানি দেন। পরে মুসুল্লিদের মধ্যে মিষ্টিজাতীয় মুখরোচক খাবার পরিবেশন করা হয়।

জাহাগিরিয়া তরিকার অনুসারীরা প্রতি বছর সৌদি আরবের সাথে মিল রেখে এই মাদ্রাসা মসজিদে ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে থাকেন।

সম্পর্কিত বিষয়: