নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

২৯ মে ২০২৪

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসের আয়োজনে 

অ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৫৮, ১৩ মে ২০২৪

অ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসের আয়োজনে ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে দিনব্যাপী অনুষ্ঠিত হলো অ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা  ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই প্রতিযোগিতায় পাঁচটি প্রতিষ্ঠানের শতাধিক  খেলোয়ার অংশগ্রহণ করে। 

জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তারের সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথি হিসেবে  বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জনাব এম এ মুহাইমিন আল জিহান উপজেলা নির্বাহী  অফিসার, বন্দর, নারায়ণগঞ্জ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল কাইয়ুম খান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বন্দর নারায়ণগঞ্জ, উপস্থিত ছিলেন জনাব মোঃ সিরাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক, উপজেলা ক্রীড়া সংস্থা, বন্দর, নারায়ণগঞ্জ, জনাব মোঃ আরিফুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমানে বাংলাদেশের যুবসমাজ ও ছাত্রসমাজের একটি উল্লেখযোগ্য অংশ মাদকাসক্তি, জুয়াখেলা, কিশোর গ্যাং, ইভটিজিং, ফেসবুকে আসক্তি ও বিভিন্ন ধরনের অসামাজিক এবং অপরাধমূলক কার্যকলাপে জড়িয়ে পড়ছে।

এর ফলে তারা তাদের ব্যক্তিগত জীবন ধ্বংসের পাশাপাশি পারিবারিক জীবনকেও মারাত্মকভাবে বিপর্যস্ত করছে। অনেক ছাত্র-ছাত্রীর মাঝে এখন পড়াশুনায় ব্যাপক উদাসীনতা পরিলক্ষিত হচ্ছে। তারা এখন নেতিবাচক বিষয়গুলো দ্বারা মারাত্মকভাবে প্রভাবিত হচ্ছে।

এরকম চলতে থাকলে এজাতির ভবিষ্যৎ বিপর্যয় অনিবার্য। মাদক ও অন্যান্য খারাপ বিষয়গুলোর করাল গ্রাস থেকে আমাদের যুব সমাজ ও ছাত্র-ছাত্রীদেরকে অবশ্যই রক্ষা করতে হবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হবে। 

এজন্য অভিভাবক, শিক্ষক ও সামাজিক সচেতনতার পাশাপাশি তাদের জন্য নিয়মিত খেলাধুলা ও সুস্থ সংস্কৃতির চর্চা নিশ্চিত করা অতীব জরুরি। নিয়মিত খেলাধুলার মাধ্যমে একটি শিশু বা কিশোরের মানসিক ও শারীরিক বিকাশ তরান্বিত হয় এবং খেলাধুলার সাথে জড়িত থাকার ফলে তারা জীবনের জন্য ক্ষতিকর জিনিস, অসামাজিক কার্যকলাপ ও অপরাধজগত থেকে মুক্ত থাকতে পারে। 
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ মামুন খান, একাডেমিক সুপারভাইজার, বন্দর,নারায়ণগঞ্জ, কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও  অন্যান্য অতিথিবৃন্দ।

সম্পর্কিত বিষয়: