নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

জেলা ক্রীড়া অফিস নারায়ণগঞ্জের আয়োজনে 

মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০২, ১৯ জুন ২০২৪

মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ 

ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় জেলা ক্রীড়া অফিস নারায়ণগঞ্জের আয়োজনে পূর্ব জালকুড়ি আর্দশ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান। ৩০ জন সাঁতারুদের নিয়ে এই মাসব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। 

বুধবার (১৯ জুন) জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তারের সভাপতিত্বে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. সোহাইল।  

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে ছোট-বড় সবাইকে সাঁতার শেখার আহ্বান জানিয়ে বলেন, সাঁতার আমাদের শরীরের জন্য অনেক উপকারী এবং শরীরের জন্য শ্রেষ্ঠ ব্যায়াম। নিয়মিত  সাঁতার কাটলে স্বাস্থ্যের অনেক উপকারিতা পাওয়া যায়। সাঁতার কাটলে শরীরের সকল মাংসপেশী নড়াচড়া করে। 

আমাদের শরীর ঠিক রাখতে নিয়মিত খেলাধুলা করতে হবে। শারীরিক চর্চা করতে হবে। শরীর চর্চা বা খেলাধুলা হচ্ছে শরীরের খোরাক, আর সংস্কৃতি চর্চা হচ্ছে মনের খোরাক। আমাদের স্মার্ট নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি শরীরচর্চা করতে হবে খেলাধুলা করতে হবে, সচেতন থাকতে হবে।

জেলা ক্রীড়া অফিসার হীরা আক্তার জানান, বিভাগীয় ও জাতীয় পর্যায়ের সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণের নিমিত্তে জেলায় প্রতিভাবান সাঁতারু তৈরি করা এই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য। নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসের আয়োজনে প্রতিবছর সাঁতার প্রশিক্ষণ হয়ে থাকে এবং এর মাধ্যমে জেলায় প্রতিভাবান সাঁতারু উদীয়মান রয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পূর্ব জালকুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন,  জাতীয় সাঁতারু মো. আসলাম, মো. ওমর ফারুক ও মো. জাকির হোসেনসহ পূর্ব জালুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শরীরচর্চা শিক্ষকবৃন্দ সহ অন্যান্য অতিথিবৃন্দ। 

 

সম্পর্কিত বিষয়: