নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জের উন্নয়নে জাপান সবসময় পাশে থাকবে : ইতো নাওকি

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০২:১৬, ২৪ মার্চ ২০২২

নারায়ণগঞ্জের উন্নয়নে জাপান সবসময় পাশে থাকবে : ইতো নাওকি

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, এর আগে যখন এসেছি তখন সিটি কর্পোরেশনের আগের ভবন ছিলো। এবার নতুন ভবনটি দেখলাম। আধুনিক ও সুন্দর স্থাপনা হয়েছে।

 

নারায়ণগঞ্জের সড়কগুলো অন্যান্য বিভাগীয় শহরের মতোই। নারায়ণগঞ্জের উন্নয়নে জাপান সবসময় অতীতে পাশে ছিলো, ভবিষ্যতেও পাশে থাকবে।


বুধবার (২৩ মার্চ) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।


ইতো নাওকি আরো বলেন, নারায়ণগঞ্জে অতীতের চেয়ে অনেক বেশি উন্নয়ন হয়েছে। অনেক উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিভিন্ন উন্নয়নমূলক কাজে জাইকা অর্থায়ন করে। 


বাংলাদেশ এবং জাপানের সাথে সর্ম্পকের পঞ্চাশ বছর পূর্ণ হলো সেই উপলক্ষ্যে সৌজন্য সাক্ষাৎ করতে নারায়ণগঞ্জ এসেছি। বেশ কিছু উন্নয়ণমূলক কর্মকান্ড পরিদর্শণ করলাম আজ।


এর আগে দুপুর দেড়টায় একটায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আসেন। সেখানে তিনি নির্মাণাধিন ডিএনডি খালের ওপর সৌন্দর্য্য বর্ধন লেক পরিদর্শন করেন। সেখানে তিনি একটি গাছ রোপন করেন।


বক্তব্যে তিনি সেই লেকের সৌন্দর্যেরও প্রশংসা করেন। পরে দুপুর দুইটায় তিনি নগর ভবনে প্রবেশ করেন। এসময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী তাকে অভ্যর্থনা জানান।


মেয়র আইভী এসময় জাপানের রাষ্ট্রদূতকে সৌজন্য সফরে আসায় ধন্যবাদ জ্ঞাপন করেন। বক্তব্যে তিনি (আইভী) রাষ্ট্রদূতকে বন্ধু হিসেবে সম্বোধন করে বলেন, আমাদের সাথে রাষ্ট্রদূতের দীর্ঘদিনেরই একটা সুসম্পর্ক ছিলো। জাপানের নাইকো সিটির সাথে আমাদের একটা সিষ্টার সিটি আছে। 


দুই বছর আগে নাইকো সিটির মেয়র এসেছিলো এবং তার সাথে অনেক ব্যবসায়ীরা ছিলো। তারই ধারাবাহিকতায় আজকে রাষ্ট্রদূত আমাদের এখানে আসে। উনাদের সাথে যেহেতু আমাদের সুসম্পর্ক, উনিও দেখলো যে আমরা কি কাজ করছি। 


পাশাপাশি ওনাদের জাইকার যে প্রকল্পগুলোর কাজ চলছে সেগুলোও আমরা পরিদর্শন করালাম। ইতোমধ্যে উনি সিদ্ধিরগঞ্জ লেক পরিদর্শন করেছেন। 


পরে বিকেলে মেয়র জাপানের রাষ্ট্রদূতকে নারায়ণগঞ্জের শেখ রাসেল পার্ক, নারায়ণগঞ্জ চারুকলার নবনির্মিত ভবন ঘুরিয়ে দেখান। 


এরপরে নারায়ণগঞ্জের আলী আহম্মদ চুনকা পৌর পাঠাগারে সাংষ্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন রাষ্ট্রদূত।